Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আর্জেন্টিনায় ছাদখোলা বাসে মেসিদের বিশ্ব জয়ের আনন্দ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২২, ৫:১২ পিএম

আর্জেন্টিনা পৌঁছেছেন তৃতীয় বিশ্বকাপ জয়ের নায়ক লিওনেল মেসিসহ দলের সদস্য। বিজয়ী বীরদের বরণে সেখানে প্রস্তুত লাখ লাখ মানুষ। স্থানীয় সময় মঙ্গলবার (২০ ডিসেম্বর) ভোররাত ৩টার দিকে (বাংলাদেশ সময় দুপুর ১২টা) দেশটির এজেইজা বিমানবন্দরে পৌঁছায় মেসি বাহিনী।
দেশে পৌঁছেই স্বপ্নের সোনালি ট্রফি নিয়ে ছাদখোলা বাসে বুয়েন্স আয়ার্স প্রদক্ষিণে উদযাপনে মাতেন বিশ্বকাপজয়ীরা। এরপর স্থানীয় সময় মঙ্গলবার দুপুর ১২টায় শহরের ঐতিহাসিক ওবেলিসক চত্বরে রাজসিক সংবর্ধনা দেয়া হবে মেসি-মার্টিনেজদের।
রোববার (১৮ ডিসেম্বর) রাতভর উদযাপনের পর আর্জেন্টিনার বিশ্বজয়ী বীরদের বরণ করে নিতে উৎসবের নগরী এখন গোটা বুয়েন্স আয়ার্স। বিশ্বজয়ীদের বরণ করে নিতে সোমবার (১৯ ডিসেম্বর) সকাল থেকেই এজেইজা বিমানবন্দর ও এর আশপাশের এলাকায় উল্লাসে মাতেন হাজার হাজার মানুষ।
বিকেল গড়িয়ে সন্ধ্যা নামলেও এতটুকুও ভাটা পড়েনি উদযাপনে। নেচেগেয়ে বাদ্য বাজনা বাজিয়ে উল্লাসে মাতেন যে যার মতো। বিশ্বচ্যাম্পিয়নদের বরণ করে নিতে অপেক্ষার প্রহর গুনতে দেখা যায় তাদের। এ উৎসব বিশ্বজয়ের। এ উৎসব স্বপ্ন পূরণের। এ উৎসব ৩৬ বছরের অপেক্ষার অবসানের।
সোমবার স্থানীয় সময় সকালে কাতার থেকে বুয়েন্স আয়ার্সের উদ্দেশে যাত্রা করের লিওনেল স্ক্যালোনি ও তার দল। বিমানে উঠে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ছবিও পোস্ট করেন মেসি-ডি মারিয়ারা। কাতার থেকে ইতালির রোম হয়ে আর্জেন্টিনার স্থানীয় সময় মঙ্গলবার ভোররাতে দেশে পৌঁছান বিশ্বচ্যাম্পিয়নরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্ব জয়ের আনন্দ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ