Inqilab Logo

বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবন ১৪৩১, ১০ মুহাররম ১৪৪৬ হিজরী

আবারও চলচ্চিত্র প্রতিযোগিতায় জয়া আহসান!

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০২২, ১১:৫৫ এএম

দেশের গণ্ডি পেরিয়ে অনেক আগেই কলকাতার সিনেমায় নিজের অবস্থান তৈরি করেছেন জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। নিজের অভিনয় মুনিন্সায়ন মুগ্ধ করছেন দুই বাংলার দর্শকদের। বিভিন্ন চলচ্চিত্র উৎসবে হরহামেশাই দেখা মেলে তার সিনেমার। সেই ধারাবাহিকতায় এবার কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ২৮তম আসরেও জায়গা করে নিয়েছেন এই অভিনেত্রী। এতে ভারতীয় ভাষার সিনেমা শাখায় প্রতিযোগিতার জন্য নির্বাচিত হয়েছে জয়া আহসান অভিনীত সিনেমা ‘ওসিডি’। জয়া আহসান নিজেই আনন্দের খবরটি জানিয়েছেন।

জয়া আহসান বলেন, ‘যেকোনো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে নিজের অভিনীত সিনেমার ওয়ার্ল্ড প্রিমিয়ার হলে ভালো লাগে। ‘ওসিডি’ ছবির অন্যতম বিষয় হলো এর গল্প। পাশাপাশি এখানে যারা অভিনয় করেছেন তারা প্রত্যেকেই দারুণ করেছেন। আমার বিশ্বাস প্রতিযোগিতার ফলও আশানুরূপ হবে।’

‘ওসিডি’ পশ্চিমবঙ্গে জয়ার নতুন সিনেমা। এর পূর্ণাঙ্গ রূপ ‘অবসেসিভ-কমপালসিভ ডিজঅর্ডার’। এটি এক ধরনের মনোরোগ। এতে একজন মানসিক ভারসাম্যহীন চিকিৎসক শ্বেতার চরিত্রে অভিনয় করেছেন জয়া। আরও অভিনয় করেছেন কৌশিক সেন, কণীনিকা বন্দ্যোপাধ্যায়, শ্রেয়া ভট্টাচার্য ও অনসূয়া মজুমদার। ‘ওসিডি’ পরিচালনা করেছেন সৌকর্য ঘোষাল।

সৌকর্য ঘোষালের পরিচালনায় এর আগে ‘ভূতপরী’ সিনেমায় কাজ করেছেন জয়া। সিনেমাটিও মুক্তির অপেক্ষায়। এ সিনেমাটি ছাড়াও জয়া অভিনীত ‘অর্ধাঙ্গিনী’, ‘কালান্তর’সহ আরও দুটি সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে।

জয়া আহসান এখন ব্যস্ত বলিউডের নাম চূড়ান্ত না হওয়া একটি সিনেমার কাজ নিয়ে। এতে তার সহশিল্পী 'গ্যাংস অব ওয়াসেপুর' তারকা পঙ্কজ ত্রিপাঠি, 'দিল বেচারা'র অভিনেত্রী সানজানা সঙ্গী, 'চার্লি' তারকা পার্বতী থিরুভোথু। বাবা-মেয়ের সম্পর্কের গল্প নিয়ে নির্মিত ছবিটি পরিচালনা করছেন পশ্চিমবঙ্গের আরেক নির্মাতা অনিরুদ্ধ রায় চৌধুরী।

উল্লেখ্য, এবারের কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের তিনটি সিনেমা দেখানো হচ্ছে। এগুলো হলো- মেজবাউর রহমান সুমনের ‘হাওয়া’, মুহাম্মদ কাইউমের ‘কুড়া পক্ষীর শূন্যে উড়া’ এবং ফাখরুল আরেফিন খানের ‘জেকে ১৯৭১’। সপ্তাহব্যাপী এই উৎসবের সমাপনী অনুষ্ঠান হবে রবীন্দ্রসদনে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জয়া আহসান


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ