Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুর্গাপুর থানার ওসির প্রত্যাহারে ইসিতে বিএনপির অভিযোগ

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

নেত্রকোনা জেলার দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমানের বিরুদ্ধে আওয়ামী লীগের হয়ে কাজ করার অভিযোগ তুলেছেন নেত্রকোনা-১ (কলমাকান্দা-দুর্গাপুর)আসনে বিএনপি থেকে মনোনয়ন পাওয়া দলের আইন বিষয়ক সম্পাদক ও ব্যারিস্টার কায়সার কামাল।
গতকাল সোমবার প্রধান নির্বাচন কমিশনার ও চার নির্বাচন কমিশনারের কাছে এই অভিযোগ করে তার প্রত্যাহারের নির্দেশ দেয়ার দাবি করেন তিনি। অভিযোগে কায়সার কামাল বলেন, দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মিজানুর রহমান গত ২৮ নভেম্বর মনোনয়নপত্র দাখিলের দিন থেকে বিএনপি দলীয় নেতাকর্মীদের প্রত্যক্ষ ও পরোক্ষভাবে হুমকি দিয়ে আসছেন। দলীয় নেতাকর্মীদের বিভিন্ন রাজনৈতিক মামলার জামিন প্রাপ্ত হলেও তাদেরকে গ্রেফতার করার হুমকি দিচ্ছেন ওসি। এমনকি এলাকার শীর্ষ স্থানীয় নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে পুলিশ পাঠিয়ে হয়রানি করা হচ্ছে।
অভিযোগে তিনি উল্লেখ করেন, স্থানীয় ছাত্রলীগ, যুবলীগের নেতাকর্মীরা প্রতিনিয়ত মোটরসাইকেল মিছিলসহ সমাবেশ করে নৌকার পক্ষে অবাধে প্রচার চালিয়ে যাচ্ছে। এ বিষয়ে উক্ত ভারপ্রাপ্ত কর্মকর্তার দৃষ্টি আকর্ষণ করলেও তিনি কর্ণপাত করেননি, উপরন্তু অভিযোগকারীদের বিভিন্নভাবে হেনস্তা করছেন। দুর্গাপুরের সাধারণ মানুষের কাছে মনে হয়েছে, এই ওসি স্বেচ্ছায় ও স্ব-উদ্যোগে আওয়ামী লীগের প্রার্থীর পক্ষে কাজ করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ