Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খোলা আকাশের নিচে শিক্ষার্থীদের ক্লাস

আশাশুনি (সাতক্ষীরা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

আশাশুনি উপজেলার শোভনালী ইউনিয়নের গোদাড়া মাধ্যমিক বালিক বিদ্যালয়ে খোলা আকাশের নীচে ক্লাশ পরিচালনা করা হচ্ছে। ঝড়-বৃষ্টি, রৌদ্র-শীত এর প্রতিবন্ধকতা সহ্য করে শিক্ষার্থীদের প্রতিদিন ক্লাসে বসতে হচ্ছে।
কয়েক মাস আগে টর্ণেডোর আঘাতে স্কুলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। টর্নেডোয় স্কুলের অফিস কক্ষসহ কয়েকটি শ্রেণিকক্ষের টিন উড়ে ও দুমড়েমুচড়ে যায়। পাকা পিলার, সিলিং ফ্যানসহ বিভিন্ন আসবাব পত্রের ব্যাপক ক্ষতি সাধিত হয়। স্কুলের প্রধান শিক্ষক জেবুন্নাহার জানান, ১৯৯৫ সালের ১ জানুয়ারিতে শোভনালী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মরহুম শহিদুল ইসলাম এ বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন। তার মৃত্যুর পর স্কুলটির যথেষ্ট সংখ্যক শিক্ষার্থী থাকা সত্তে¡ও উন্নয়নের ছোঁয়া থেকে বঞ্চিত রয়েছে। এ নিয়ে বিভিন্ন দপ্তরে বার বার আবেদন করেও কোন লাভ হয়নি। বর্তমানে ক্লাসরুমের অভাবে খোলা আকাশের নিচে ক্লাস নিতে বাধ্য হচ্ছেন শিক্ষকরা। বর্তমান দুই শতাধিক শিক্ষার্থী খোলা আকাশের নিচে ক্লাস করছে। স্কুলের ম্যানেজিং কমিটি, শিক্ষক, অভিভাবক ও এলাকার শিক্ষানুরাগীদের উর্দ্ধতন কর্তৃপক্ষ সমীপে আবেদন, বিষয়টি বিবেচনা সাপেক্ষে আশু ব্যবস্থা নেয়া হোক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্লাস

১২ জানুয়ারি, ২০২২
৬ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ