Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

একাদশ শ্রেণির ক্লাস শুরু ২ মার্চ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৪ এএম

সারাদেশের কলেজগুলোতে একাদশ শ্রেণির শিক্ষার্থীদের ক্লাস শুরু হচ্ছে ২ মার্চ থেকে। করোনা পরিস্থিতির কারণে নির্ধারিত সময়ের আট মাস পর ক্লাসে ফিরছেন শিক্ষার্থীরা। সাধারণত এইচএসসি ও সমমানের কোর্সের জন্য একটি নতুন শিক্ষাবর্ষ শুরু হয় বছরের ১ জুলাই থেকে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালক প্রফেসর নেহাল আহমেদ জানান, কলেজগুলোতে ২ মার্চ থেকে ক্লাস শুরু হবে এবং শিক্ষার্থীরা স্বশরীরে ক্লাস আসবে। নেহাল আহমেদ বলেন, যেসব শিক্ষার্থীদের করোনার দুই ডোজ টিকা নেওয়া আছে তাদের শ্রেণিকক্ষে আসার অনুমতি দেওয়া হবে।
তিনি বলেন, আমি যতদূর জানি প্রায় সব শিক্ষার্থীই কোভিড-১৯ টিকা পেয়েছে। নতুন ভর্তি হওয়াদের ক্লাস রুটিন এখনো ঠিক করা হয়নি তবে তারা চেষ্টা করবে দিনে অন্তত চারটি ক্লাস করার। ঢাকা শিক্ষা বোর্ড কলেজ পরিদর্শক প্রফেসর আবু তালেব মো. মোয়াজ্জেম হোসেন জানান, এ পর্যন্ত সারাদেশে কলেজগুলোতে একাদশ শ্রেণিতে ভর্তি হয়েছে ১৩ লাখ শিক্ষার্থী।
তিনি বলেন, কাক্সিক্ষত কলেজ না পাওয়া প্রার্থীদের তালিকাভুক্তি প্রক্রিয়া এখনো চলছে। রোববার তাদের আবেদন প্রক্রিয়া শেষ হয়েছে। তারা ১ ও ২ মার্চ কলেজে ভর্তি হতে পারবে বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: একাদশ শ্রেণির ক্লাস শুরু ২ মার্চ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ