Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাবিতে প্রথম বর্ষের ওরিয়েন্টেশন ক্লাস শুরু

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২২, ৬:৫৮ পিএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক ও স্নাতক (সম্মান) শ্রেণির ওরিয়েন্টেশন ক্লাস শুরু হয়েছে। মঙ্গলবার (০১ নভেম্বর) সকাল ১০ টা থেকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে ওরিয়েন্টেশন ক্লাসের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে ক্লাস শুরু হয়। এসময় নবাগত শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেয় বিভাগের শিক্ষক শিক্ষার্থীরা।

নতুন শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে রাবি ভিসি অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, তারা যে অধ্যাবসায়, নিষ্ঠা ও একাগ্রতার মাধ্যমে উচ্চশিক্ষার জন্য এই ক্যাম্পাসে আসতে সক্ষম হয়েছে, একই প্রত্যয়ে তারা উচ্চশিক্ষা গ্রহণ করে দেশ ও জাতিকে আলোকিত করবে, সুখি-সমৃদ্ধ বাংলাদেশকে আরো এগিয়ে নিয়ে যাবে। তারা দেশ ও জাতির স্বপ্ন পূরণের কারিগর হবে বলে ভিসি আশাবাদ ব্যক্ত করেন।

এদিকে নবাগত শিক্ষার্থীদের র‌্যাগিংমুক্ত রাখতে বিশ্ববিদ্যালয় প্রশাসন কঠোর নিষেধাজ্ঞা জারি করেছে। এই মর্মে বিশ্ববিদ্যালয় জনসংযোগ প্রশাসকের পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে , র‌্যাগিংয়ের ফলে শিক্ষার পরিবেশ বিঘ্নিত হওয়া ছাড়াও শিক্ষার্থীর মানসিক সমস্যার সৃষ্টি হয়। এ কারণে রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ক্যাম্পাসে কোথাও কোনো প্রকার র‌্যাগিং না করার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানিয়েছে। কেউ র‌্যাগিং করলে বা তা করতে কাউকে উদ্বুদ্ধ করলে বিধি অনুযায়ী শাস্তি প্রদান করা হবে। এছাড়া বিভাগের সভাপতির অনুমতি ছাড়া বিভাগের অন্য কোনো বর্ষের শিক্ষার্থীদের সাথে নবীন শিক্ষার্থীদের পরিচিতি বা মতবিনিময় অনুষ্ঠান করা যাবে না।

প্রসঙ্গত, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে এবার ১২টি অনুষদের আওতায় ৫৯টি বিভাগ ও ২টি ইনস্টিটিউটে প্রায় ৪ হাজার শিক্ষার্থী ভর্তি হয়েছে।##

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওরিয়েন্টেশন ক্লাস
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ