Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

টানা বর্ষণে অচল আরব আমিরাত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৮, ৮:৫৭ পিএম

গত কয়েকদিনের টানা বর্ষণে চরম দুর্ভোগে পড়েছে সংযুক্ত আরব আমিরাতে বিভিন্ন অঞ্চলের মানুষ। টানা বর্ষণের ফলে সোমবারে দেশজুড়ে বেশ কিছু বিমানের ফ্লাইট বিলম্বিত হওয়াসহ কিছু ফ্লাইট বাতিলও করা হয়েছে। বন্ধ রয়েছে বেশিরভাগ শিক্ষা-প্রতিষ্ঠান। বৃষ্টিবন্দি হয়ে অনেকেই ঘর ছেড়ে বাইরে বোরোতে পারছেন না। খবর খালিজ টাইমস।
প্রবল বৃষ্টির কারণে বিভিন্ন সড়ক-মাহসড়কে গাড়ি চলাচল বন্ধ থাকায় স্বাভাবিক কার্যক্রম বাঁধার সম্মুখীন হচ্ছেন অনেকেই। বেশিরভাগ সড়ক পানির নিচে তলিয়ে গেছে। সোমবার সকালেও ভারী বৃষ্টিপাত অব্যাহত থাকায় শিক্ষা-প্রতিষ্ঠানগুলো বন্ধ করে দেয়া হয়েছে। ভারী বর্ষণের কারণে বেশ কিছু জায়গায় সড়কে দুর্ঘটনার পরিমাণ বাড়ছে। দেখা গেছে, যে দুই একটি মোটরসাইকেল বা অন্যান্য ছোট যানবাহন রাস্তায় বেরিয়েছে সেগুলোও ট্রাফিক জ্যামে আটকা পড়েছে।
দেশটির বেসামরিক বিমান পরিবহন সংস্থা এমিরেটস এয়ারলাইনস নিশ্চিত করেছে যে, প্রতিকূল আবহাওয়ার কারণে দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে তাদের বেশ কিছু ফ্লাইট বিলম্বিত ও বাতিল হয়েছে। যাত্রীদের বিমানের টিকিটে নেয়ার আগে সর্বশেষ আবহাওয়ার সংবাদ নেয়ার নির্দেশনা দিয়েছে সংস্থাটি।
সংযুক্ত আরব আমিরাতের দুবাই পুলিশ কর্তৃপক্ষ দুর্ঘটনা এড়াতে মোটরসাইকেলসহ আপাতত রাস্তায় চলাচলকারী যানবাহনগুলোকে অতিরিক্ত সতর্ক থাকার নির্দেশ দিয়েছে। ‘আমরা মোটরবাইক চালকদের প্রতিকূল আবহাওয়ার কারণে গাড়ির গতি কমিয়ে নিরাপদে ও সতর্কভাবে চলাচল করার অনুরোধ করছি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমিরাত

২৯ সেপ্টেম্বর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ