Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

পায়ুপথে গরম পানি ও পায়ে গুলি করে নির্যাতন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

নরসিংদীর শিবপুর থানা পুলিশের বিরুদ্ধে অন্যায়ভাবে আতিকুল্লাহ (২২) নামে এক যুবককে নির্যাতন ও পায়ে গুলি করার অভিযোগ করেছে পরিবার ও স্বজনরা। গতকাল বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স বহুমুখী সমবায় সমিতিতে এক সংবাদ সম্মলনে এই অভিযোগ করেন তারা। যদিও নির্যাতনের অভিযোগ অস্বীকার করেছে নরসিংদী পুলিশ। সংবাদ সম্মেলনে শিবপুরের লামপুরের কৃষক হান্নান ভূঁইয়া সংবাদ সম্মেলনে বলেন, গত ১১ নভেম্বর বিকালে তার ছোট ছেলে আতিকুল্লাহকে অটোরিকশা চুরির অভিযোগে পুলিশ ধরে নিয়ে যায়। এরপর ১৪ নভেম্বর রাতে তার ডান পায়ে গুলি করার পর তাকে গ্রেফতারের কথা জানায়। চুরির কথা স্বীকার না করায় আতিকুল্লাহর পায়ুপথে গরম পানি ঢালা হয়েছে। সে বর্তমানে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি রয়েছে। সেখানেও তার সুচিকিৎসা হচ্ছে না। তার ছেলে মুরগির ব্যবসা করতো বলে তিনি দাবি করেন।

তিনি প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপির কাছে বিচারের দাবি জানিয়ে বলেন, আমার ছেলে যদি অন্যায় করে থাকলে বিচার করা হোক। আর পুলিশ অন্যায়ভাবে আমার ছেলেকে নির্যাতন করলে তাদেরও বিচার করা হোক।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে শিবপুর থানার ওসি আবুল কালাম আজাদ বলেন, আতিকুল্লাহর বিরুদ্ধে একাধিক ডাকাতির মামলা রয়েছে। ১৪ নভেম্বর ডাকাতি করতে গিয়ে গোলাগুলিতে আহত হয় সে। পায়ুপথে গরম পানি ঢালার বিষয়ে ওসি বলেন, আতিকুল্লাহর পায়ুপথে ‘পুরনো একটি পোড়া দাগ’ ছিল। সেটি থেকে ইনফেকশন হওয়ায় তার স্বজনরা এখন মিথ্যা অভিযোগ করছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্যাতন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ