Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খাঁটি রাসূলপ্রেমিক বেহেশতে আবু বকর সিদ্দিকের সাথে থাকবেন

-জৈনপুরী পীর সাহেব

প্রেস বিজ্ঞপ্তি : | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

মোহাম্মদপুরস্থ আদর্শ ইসলামি মিশন মহিলা কামিল এম.এ. মাদরাসা ও জৈনপুরী খানকা (দরবার) শরীফে সম্প্রতি পবিত্র ঈদে মিলাদুন্নাবী (সা.) উপলক্ষে দোয়া মাহফিল উদযাপিত হয়। এতে দোয়া পরিচালনা করেন আল্লামা সৈয়দ মাহবুবুর রহমান জৈনপুরী পীর সাহেব।
প্রধান অতিথি ছিলেন কমপ্লেক্সের চিফ পেট্রোন আঞ্জুমানে মফিদুল ইসলাম এর সাবেক চেয়ারম্যান নবাব খাজা আলী হাসান আসকারী। উদ্বোধন করেন সেক্রেটারী জেনারেল ও আজীবন সদস্য শেখ মো. জাহাঙ্গীর আলম। সভাপতিত্ব করেন ডেসকোর সাবেক জিএম মো. সফিকুল ইসলাম চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন আজীবন সদস্য ডা. মো. খলিলুর রহমান। প্রধান বক্তা ছিলেন হাফেজ মাওলানা ড. এইচ. এম রমজান পাশা। বিশেষ বক্তা ছিলেন খলিফায়ে জৈনপুরী মাওলানা ডা. আবদুছ ছবুর কামাল, অধ্যাপক সোহরাব হোসেন, মাওলানা রুহুল আমিন রায়পুরী, সহকারী অধ্যাপক মাওলানা তোজাম্মেল হক, খলিফায়ে জৈনপুরী শেখ মো. আকবর আলী ও তরুণ বক্তা সৈয়দ মেসকাতুর রহমান জৈনপুরী।
বয়ানে জৈনপুরী পীর সাহেব বলেন, ইসলামের প্রথম খলিফা হযরত আবুবকর সিদ্দিক (রা.) যখন আরবের শ্রেষ্ঠ ধনী ছিলেন তখন যেমন নবীজী (সা.)-এর মহব্বতে এবং ইসলামের উন্নয়নে মুক্ত হস্তে দান করতেন তেমন তার ইন্তেকালের পূর্বে যখন তিনি দান করতে করতে নিঃস্ব হয়ে পড়েন তখনো তিনি অকাতরে দান করে এবং নবী প্রেমে ও ইসলামের উন্নয়নে স্বীয় জানমাল কোরবান করে দুনিয়াতেই বেহেশতের সুসংবাদ লাভ করেছেন। পীর সাহেব বলেন, তেমনিভাবে যারা এতিমখানা মাদরাসার সাথে সবসময় জড়িত থাকবে তারা বেহেশতে হযরত আবুবকর সিদ্দিক (রা.) এর সাথে বসবাস করবে। আর যারা আসবে আর চলে যাবে তারা দুর্ভাগ্যা। খাঁটি নবী প্রেমিকেরা নবীজীর আদর্শে এবং এতিম দরিদ্রের সেবায় প্রতিষ্ঠিত এই প্রতিষ্ঠানকে ছেড়ে কখনো চলে যাবেন না। দানবীরের উদাহরণ প্রসঙ্গে পীর সাহেব বলেন, যেই আবুবকর হযরত বেলালকে উবাই ইবনে খালফের দাসত্ব ও অত্যাচার থেকে মুক্ত করতে গিয়ে চল্লিশ হাজার স্বর্ণ মুদ্রা খরচ করেছিলেন সেই দানবীর আবুবকর সিদ্দিক (রা.) এর ওফাতকালে কাফনের কাপড় ক্রয় করার মতো অর্থ ছিল না। প্রধান অতিথির ভাষণে নবাব খাজা হাসান আসকারী সাহেব বলেন, আমি খাঁটি দরবারে এসে খুবই শান্তি পাচ্ছি, আমার মনে হচ্ছে অত্র খানকা ও মাদরাসায় নুরের বারী বর্ষণ হচ্ছে। চতুর্দিকে রহমতের ছায়া এবং বরকতের আলো দেখা যাচ্ছে। অতি সত্তর এই মহান প্রতিষ্ঠান উন্নয়নের শিখরে পৌঁছে যাবে ইনশাল্লাহ। পীর সাহেব তার মাদরাসায় ইবতেদায়ী ১ম শ্রেণী থেকে কামিল পর্যন্ত বিনা বেতন ও খোরাকিতে এবং স্বল্প খরচে পড়ার সুযোগের ঘোষণা দিয়ে দোয়া করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জৈনপুরী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ