Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

পঞ্চগড়ে কলেজছাত্রী আত্মহত্যার প্ররোচনাকারীর বিচারের দাবিতে মানববন্ধন

পঞ্চগড় জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০১৮, ৩:৪৫ পিএম

পঞ্চগড়ের এক কলেজ ছাত্রীর আত্মহত্যায় প্ররোচনাকারীর বিচারের দাবিতে মানববন্ধন করেছে স্থানীয়রা। রোববার বিকেলে পঞ্চগড় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করে তারা। মানববন্ধনে ওই কলেজ ছাত্রীর গ্রামের সর্বস্তরের মানুষ অংশ নেয়। ওই কলেজ ছাত্রীর বাড়ি পঞ্চগড় সদর উপজেলা আমতলা কাজীপাড়া এলাকায়। সে স্থানীয় একটি কলেজে একাদশ শ্রেণিতে পড়তো।
মানববন্ধনকারীরা জানায়, সম্প্রতি বিয়ের প্রলোভন দেখিয়ে পঞ্চগড় সদর উপজেলার আমতলা ভাঙ্গাপাড়া এলাকার জুন্নুন রিজভির ছেলে মাজকুরুল হাসান (২৪) ওই কলেজ ছাত্রীর সাথে শারীরিক সম্পর্ক গড়ে তোলে। এক পর্যায়ে ওই কলেজছাত্রী অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। এরপর ওই ছাত্রী বিয়ের জন্য মাজকুরুলকে চাপ দিতে থাকলে সে যৌতুক দাবি করে বসে। দরিদ্র ঘরের ওই কলেজ ছাত্রী যৌতুক দিতে অপরাগতা প্রকাশ করে। পরে গত ৬ নভেম্বর ওই কলেজ ছাত্রীকে বাদ দিয়ে অন্যত্র বিয়ে করে মাজকুরুল। এ খবর শুনে গত ৮ নভেম্বর ওই কলেজ ছাত্রী নিজ ঘরে ফাঁসি দিয়ে আত্মহত্যা করে। আত্মহত্যার আগে মাজকুরুলকে দায়ী করে একটি সুইসাইড নোট লিখে যায় ওই ছাত্রী। পরদিন ময়নাতদন্ত শেষে তাকে কাজীপাড়া কবরস্থানে দাফন করা হয়। এ ঘটনায় থানায় অভিযোগ দিলেও এখনো মামলা নথিভুক্ত করা হয়নি।
মানববন্ধন শেষে তারা জেলা প্রশাসকের বরাবরে বিচার চেয়ে একটি গণ অভিযোগ প্রদান করে। জেলা প্রশাসকের পক্ষে অভিযোগপত্রটি গ্রহণ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এহতেশাম রেজা।
এ বিষয়ে পঞ্চগড় সদর থানার ওসি আবু আক্কাছ আহমদ জানান, ওই কলেজ ছাত্রী আত্মহত্যার ঘটনায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। এছাড়াও ওই কলেজ ছাত্রীর ভাই থানায় একটি অভিযোগ দিয়েছে। যেহেতু ময়নাতদন্ত হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদনের আলোকেই পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ