Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

৫২তম প্রতিষ্ঠা বার্ষিকীতে উৎসবমুখর চবি

চবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৮, ২:৪৩ পিএম

৫২ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে রোববার সকাল থেকে উৎসবমুখর হয়ে উঠেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ক্যাম্পাস। পালিত হচ্ছে নানা কর্মসূচি।
এ উপলক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসন বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে দুপুর ১টা ৫০মিনিটে চবি বঙ্গবন্ধু চত্বরে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা।
দুপুর ২টায় উপাচার্য দপ্তরের সম্মেলন কক্ষে সাম্প্রতিক সময়ে শিক্ষা ও গবেষণা ক্ষেত্রে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অর্জন এবং বিশ্ববিদ্যালয়ের অগ্রগতির ধারা অব্যাহত রাখার লক্ষ্যে করণীয় শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সভায় সভাপতিত্ব করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।
১৯৬৬ সালের ১৮ নভেম্বর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম শুরু হওয়ায় দিনটি স্মরণীয় করে রাখতে প্রতি বছর এই দিনটিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় দিবস হিসেবে পালন করা হয়।
১৯৬৬ সালের এ দিনে তিনটি বিভাগ নিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম শুরু হয়। এখন সেই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৯টি অনুষদ ও ৬টি ইন্সটিটিউট রয়েছে। রয়েছে ২৭,৮৩৯ জন শিক্ষার্থী।।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ