Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ইসিতে ৪৭২ বন্দি নেতার নাম দিল বিএনপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর ৪৭২ জন বিএনপি নেতাকর্মী গ্রেফতার করা হয়েছে বলে অভিযোগ করেছে দলটি। বিএনপির গ্রেফতার হওয়া নেতাকর্মীদের একটি তালিকা গতকাল নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বরাবর জমা দিয়েছে বিএনপি। দলটির কেন্দ্রীয় মামলা তথ্য সংগ্রহকারী কর্মকর্তা মোঃ সালাহউদ্দিন খানের নেতৃত্বে তিন সদস্যের প্রতিনিধি দল নির্বাচন কমিশনে (ইসি) গ্রেফতার হওয়া নেতাকর্মীদের তালিকা ও সিইসি বরাবর একটি চিঠি জমা দেন।
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাক্ষরিত চিঠিতে বলা হয়, ৮ নভেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এবং আশপাশের এলাকাসহ সারা দেশ থেকে দলের ৪৭২ জন নেতাকর্মী গ্রেফতার করেছে পুলিশ। এই মর্মে ৫টি এজাহারও পাওয়া গেছে। গ্রেফতার হওয়া নেতাকর্মীদের পদ তালিকা জমা দেয়া হলো। পরবর্তীতে আরও পাওয়া গেলে সেগুলোও জমা দেওয়া হবে।
বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে দেওয়া ‘বানোয়াট মামলা’ প্রত্যাহারসহ নিঃশর্ত মুক্তির জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে নির্বাচন কমিশনের হস্তক্ষেপও কামনা করেন মির্জা ফখরুল। এর আগে জাতীয় ঐক্যফ্রন্ট ১৪ নভেম্বর বুধবার নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠক করে। বৈঠকে ঐক্যফ্রন্টকে নির্বাচন কমিশন বলেছিল তফসিলের পর যদি নেতাকর্মীদের গ্রেফতার করা হয়, তাহলে নাম-পদবিসহ সেটার তালিকা দেওয়ার জন্য। তালিকা দেখে হয়রানিমূলকভাবে মামলা বা গ্রেফতার করা হলে ব্যবস্থা নেবে ইসি। এরই পরিপ্রেক্ষিতে ইসিতে তফসিলের পর গ্রেফতার হওয়া নেতাকর্মীদের নাম-পদবীসহ তালিকা জমা দিল বিএনপি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ