Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে বাজারে স্বস্তি, তবে ডিম..

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০১৮, ৮:২৫ পিএম

বাজারে শীতের সবজির সরবরাহ বাড়ছে। কমছে দামও। স্থিতিশীল রয়েছে মাছ ও গোশতের দাম। পেঁয়াজের দামও কিছুটা কমছে। আদার দাম আগের মতোই ঊর্ধ্বমুখী। ডিমের ডজন ১০০ টাকার নিচে নামছে না। শুক্রবার নগরীর স্টিল মিল ও কাজির দেউড়ী বাজার ঘুরে দেখা গেছে, সবজির সরবরাহ প্রচুর। বিশেষ করে শীতকালীন সবজি আসছে বেশি। এ কারণে দামও কমতে শুরু করেছে। তবে নতুন আলুর দাম এখনও ৯০-১০০ টাকায় স্থির রয়েছে। পুরান আলুর কেজি ২৫-২৮টাকা।
শিমের দাম কেজিতে ৩০-৪০ টাকা কমে ৫০-৬০ টাকায় বিক্রি হচ্ছে। ফুলকপি ৩০-৪০ টাকা, বাঁধাকপি বিক্রি হচ্ছে ২০ টাকায়। মুলা ৩০ টাকা, বেগুন ৫০-৬০ টাকা, লাউ প্রতি কেজি ২০ টাকা, ঝিঙ্গা ৩০ টাকা, শসা ৫০-৬০ টাকা, পটল ৩৫-৪০ টাকা, বরবটি ৪০-৪৫ টাকা, কচুরছড়া ৪০-৪৫ টাকা, তিতা করলা ৪০ টাকা, পেঁপে ২০-২৫ টাকায় বিক্রি হচ্ছে। মুলা শাক ১০ টাকা, পালং শাক ১৫ টাকা এবং লাল শাকের আঁটি ১০-১৫ টাকায় পাওয়া যাচ্ছে। টমেটো প্রতি কেজি ৮০ টাকা, কাঁচামরিচ ৪০-৫০ টাকা কেজি বিক্রি হচ্ছে।
মাছের দাম গত সপ্তাহের মতো স্থিতিশীল রয়েছে। ছোট সাইজের ইলিশ প্রতি কেজি ৫০০-৬০০ টাকা এবং মাঝারি সাইজ ৮০০-১২০০ টাকায় বিক্রি হচ্ছে। রুই মাছ ২০০-২৫০ টাকা, লইট্টা ১০০-১২০ টাকা, তেলাপিয়া ১৫০ টাকা, কোরাল ৪৫০-৫০০ টাকা, বাটা ৪০০-৫০০ টাকা, পোয়া মাছ ৩৫০-৪০০ টাকায় বিক্রি হচ্ছে। আকারভেদে চিংড়ি ৪০০-৭০০ টাকায় পাওয়া যাচ্ছে। দেশি শিং মাছ প্রতি কেজি ৬০০-৭০০ টাকা ও দেশি কৈ ৭০০-৮০০ টাকায় বিক্রি হচ্ছে।
হাড়সহ গরুর গোশত ৪৮০-৫০০ টাকা, হাড় ছাড়া ৬০০-৬২০ টাকায় বিক্রি হচ্ছে। খাসি প্রতি কেজি ৭৫০ টাকা। ব্রয়লার মুরগি ১২০-১৩০ টাকা, সোনালিকা ২৩০-২৫০ টাকা এবং দেশি মুরগি ৩৮০-৪০০ টাকায় বিক্রি হচ্ছে। পেঁয়াজের দাম গত সপ্তাহের তুলনায় কেজিতে ৩-৫ টাকা কমেছে। ভারতীয় নতুন পেঁয়াজ প্রতি কেজি ২৫-২৮ টাকায় বিক্রি হচ্ছে। প্রতি কেজি রসুন ৬০-৬৫ টাকা এবং চীন থেকে আমদানিকৃত আদা ১২০ টাকায় বিক্রি হচ্ছে। সব রকমের চালের দাম কেজি প্রতি ১-২ টাকা কমেছে। ডাল, চিনি ও গুঁড়ো দুধের দাম অপরিবর্তিত রয়েছে। চা-পাতার দাম এখনও ঊর্ধ্বমুখী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম

৩০ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ