Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

মাশরাফির সাথে মনোনয়ন যুদ্ধে ১৬ জন

লোহাগড়া (নড়াইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসনে তারকা প্রার্থী মাশরাফি বিন মোর্তজার বিপরীতে মনোনয়ন প্রতিযোগিতায় আওয়ামী লীগের ১৬ জন মনোনয়ন ফরম কিনেছেন। প্রধানমন্ত্রীর পছন্দের প্রার্থী বলে পরিচিত হওয়ায় তার মনোনয়ন অনেকটা নিশ্চিত হলেও মনোনয়ন প্রতিযোগিতায় তিনিও ছাড় পাচ্ছেন না।
এ ছাড়া ১৪ দলীয় শরিক ওয়ার্কাস পার্টির বর্তমান এমপি অ্যাড. শেখ হাফিজুর রহমানসহ জোটের আরো অন্তত চারজন মনোনয়ন প্রত্যাশী রয়েছেন। এদিকে এ আসনে বিএনপিসহ ২০ দলীয় ঐক্যফ্রন্টের পাঁচজন মনোনয়ন প্রত্যাশী নিজ নিজ দলের মনোনয়ন ফরম কিনেছেন।
নড়াইল সদর উপজেলার আটটি ইউনিয়ন ও একটি পৌরসভা এবং লোহাগড়া উপজেলার ১২টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত নড়াইল-২ সংসদীয় আসন। এর ভোটার সংখ্যা তিন লাখ ১৭ হাজার ৫১১ জন।
জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মোর্তজা গত ১০ নভেম্বর আ.লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ দলের নেতাদের নিয়ে দলীয় মনোনয়ন ফরম কিনেছেন। তবে এ আসনে তার সাথে আ.লীগের মনোনয়ন প্রতিযোগিতার জন্য ফরম কিনেছেন সাবেক এমপি ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এসকে আবু বাকের, জেলা আ.লীগের সহ-সভাপতি অ্যাড. সৈয়দ আইউব আলী ও গতবারের মনোনয়নপ্রাপ্ত (পরে জোটের কারণে পরিবর্তন) এস এম আসিফুর রহমান বাপ্পী, নড়াইলের বিশিষ্ট ব্যবসায়ী মো. হাসানুজ্জামান, মো. রাশিদুল বাশার ডলার, ঢাকাস্থ নড়াইল সমিতির সাধারণ সম্পাদক লে. কর্নেল (অব.) সৈয়দ হাসান ইকবাল, যুব মহিলা লীগের সাংগঠনিক সম্পাদক শারমিন সুলতানা, শেখ মো. আমিনুর রহমান হিমু, মো. তরিকুল ইসলাম, লোহাগড়া উপজেলা আ.লীগের সদস্য ও ঢাকা সিটি করপোরেশনের ওয়ার্ড কমিশনার মুন্সি কামরুজ্জামান, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য শেখ মো. নুরুজ্জামান, বিশিষ্ট জাহাজ ব্যবসায়ী বাসুদেব ব্যানার্জী ও সাবেক ছাত্রনেতা হাবিবুর রহমান তাপস ও সুজন রহমান। এ ছাড়া ১৪ দলীয় জোটের শরিক বর্তমান এমপি অ্যাড. শেখ হাফিজুর রহমানও নৌকার মনোনয়ন প্রত্যাশী। অপর দিকে. এ আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশায় মনোনয়ন ফরম কিনেছেন জেলা বিএনপিসাধারণ সম্পাদক মনিরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক শাহরিয়ার রিজভী জর্জ, জেলা সহ-সভাপতি তবিবর রহমান মনু, যুগ্ম সাধারণ সম্পাদক খন্দকার এজাজুল হাসান, মুক্তিযোদ্ধা প্রজন্ম দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক শরীফ কাসাফুদ্দোজা কাফী ও মো. শাহরিয়ার আলম।
এদিকে ২০ দলীয় জোটের শরিক এনপিপির কেন্দ্রীয় সভাপতি ড. ফরিদুজ্জামান ফরহাদ জোটের মনোনয়ন প্রত্যাশী। শোনা যায় ২০ দলীয় জোটে তার মনোনয়ন অনেকটা নিশ্চিত। অর্থ্যাৎ মাশরাফি মহাজোটের প্রার্থী হলে নির্বাচনে বিএনপি তথা ২০ দলীয় জোটের প্রার্থী ড. ফরিদুজ্জামানের সাথেই তার মূল প্রতিদ্ব›িদ্বতা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাশরাফি

১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ