Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গাজায় দেড় মিলিয়ন ডলার সহায়তা দেবে কাতার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০১৮, ৯:০৭ পিএম | আপডেট : ১২:০৮ এএম, ১১ নভেম্বর, ২০১৮

আগামী ছয় মাসের গাজায় দেড় মিলিয়ন ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৩ কোটি টাকা) সহায়তা দেবে মধ্যপ্রাচ্যের দেশ কাতার। বৃহস্পতিবার অবরুদ্ধ গাজা উপত্যকা সফরে যেয়ে সেখানে নিযুক্ত কাতারের রাষ্ট্রদূত মোহাম্মদ আল এমাদি এ তথ্য জানিয়ে বলেছেন, উপত্যকার দরিদ্র পরিবারের সদস্যদের সাহায্যে এ সহায়তা দেবে তার দেশ। শনিবার মিসরের সংবাদ মাধ্যম আল-ওয়াতানের এক প্রতিবেদনের বরাত দিয়ে মধ্যপ্রাচ্যের সংবাদমাধ্যম মিডল ইস্ট মনিটর এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।
এছাড়াও অবরুদ্ধ গাজায় বৈদ্যুতিক প্ল্যান্টের জ্বালানি ব্যয় বাবদ প্রত্যেক মাসে ১০ লাখ ডলার পরিশোধ করবে কাতার। এ তথ্য জানিয়ে মোহাম্মদ আল এমাদি বলেন, ‘আমরা গাজার পানি ও বিদ্যুৎ সঙ্কটের পাশাপাশি অন্যান্য সঙ্কট মোকাবেলায় ইসরায়েলিদের সঙ্গে ঐক্যমতে পৌঁছেছিলাম।’
তিনি আরো বলেন, গাজা উপত্যকায় দেয়া কাতারের এই অর্থ সহায়তায় জাতিসংঘের কোনো ভূমিকা নেই। পুরো অর্থ কাতার সমন্বয়ের মাধ্যমে দিচ্ছে বলে উল্লেখ করেন এমাদি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ