Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালেন এ যুগের ‘শাহজাহান’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০১৮, ৭:৩৮ পিএম | আপডেট : ১২:১২ এএম, ১১ নভেম্বর, ২০১৮

স্ত্রীর মৃত্যুর পর ভালোবাসার নিদর্শন হিসেবে ফাইজুল হাসান কাদরি তৈরি করেছিলেন খুদে এক তাজমহল। ছিলেন অবসরপ্রাপ্ত পোস্ট মাস্টার। নিজের বানানো সেই তাজমহলে স্ত্রীর পাশে সমাহিত হওয়ার শেষ ইচ্ছা ছিল তার। ৮৩ বছর বয়সে সড়ক দুর্ঘটনায় শুক্রবার সকালে প্রাণ হারালেন তিনি। শনিবার পূরণ হচ্ছে তার শেষ ইচ্ছা, মিনি তাজমহলে শায়িত হচ্ছেন এ যুগের শাহজাহান নামে পরিচিত ফাইজুল।
ভারতের পশ্চিমাঞ্চলের উত্তরপ্রদেশের বুলন্দশহর জেলার কাসের কালানের ফাইজুল কাদরি স্ত্রীর প্রতি ভালোবাসার এই নিদর্শন তৈরি করে খেতাব পেয়েছিলেন ‘আধুনিক যুগের শাহজাহান’ হিসেবে।
ভারতীয় দৈনিক হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, কাসের কালান গ্রামে নিজ বাড়ির বাইরে অজ্ঞাত এক গাড়ির আঘাতে আহত হয়েছিলেন ফাইজুল। পরে আলীগড়ের এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় তাকে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি।
কাদরির ভাইয়ের ছেলে মোহাম্মদ আসলাম বলেন, ‘বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে বাড়ির বাইরে হাঁটছিলেন ফাইজুল কাদরি। এ সময় অজ্ঞাত একটি গাড়ি হঠাৎ চাপা দেয় তাকে। পরে খবর পেয়ে তাকে উদ্ধার করে রাত ১টার দিকে স্থানীয় একটি হাসপাতাল নেয়া হয়। পরবর্তীতে সেখান থেকে তাকে আলীগরের একটি হাসপাতালে ভর্তি করা হয়। শুক্রবার সকাল ১১টার দিকে এ হাসপাতালে মারা যান তিনি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শাহজাহান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ