Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আওয়ামী লীগ ক্ষমতায় এলে দেশের উন্নয়ন হয়, বিএনপি ক্ষমতায় থাকলে বাসে আগুন দিয়ে মানুষ পুরিয়ে মারে- অ্যাড. শাহজাহান মিয়া এমপি

কলাপাড়া(পটুয়াখালী)সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৯, ৮:০৪ পিএম

দক্ষিনের অবহেলিত জনপদ পটুয়াখালীর উন্নয়নের প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। শেখ হাসিনা সেনা নিবাস, শের-এ-বাংলা নৌ-ঘাঁটি, পায়রা সমুদ্র বন্দর, কয়লা ভিত্তিক বেশ কয়েকটি তাপবিদ্যুৎ কেন্দ্র নির্মাণ করেছেন। পায়রা বন্দরকে ঘিরে এ অঞ্চলে তৈরি হচ্ছে একটি শক্তিশালী অর্থনৈতিক জোন। যেখানে কর্মসংস্থান হচ্ছে কয়েক লক্ষ মানুষের। ঘটবে ব্যবসার সম্প্রসারণ। আওয়ামী লীগ যখনই ক্ষমতায় যায় তখন দেশের উন্নয়ন হয়। আর বিএনপি ক্ষমতায় থাকলে ওরা যাত্রীবাহী বাসে আগুন দেয়, মানুষ খুন করে। ওরা খুনির দল। এজন্য আওয়ামী লীগের সকল পর্যায়ের নেতাদের মধ্যে ঐক্য থাকতে হবে। কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন সাবেক ধর্ম প্রতিমন্ত্রী পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. শাহজাহান মিয়া এমপি। কলাপাড়ার কেন্দ্রীয় শহীদ মিনার মাঠে আয়োজিত সমাবেশে এ সম্মেলনের উদ্বোধক কেন্দ্রীয় আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অ্যাড. আফজাল হোসেন বলেন, প্রধানমন্ত্রী বাংলাদেশকে একটি সোনালী অধ্যায়ের দিকে নিয়ে গেছেন। এজন্য দেশবাসীসহ আমরা তার কাছে কৃতজ্ঞ। এখানকার জন্য তিনি নিজ উদ্যোগে বিস্ময়কর উন্নয়ন পদক্ষেপ নিয়েছেন। তিনি আরও বলেন, আওয়ামী লীগের ভাবমূর্তি ক্ষুন্নকারীদের শণাক্ত করে সাংগঠনিক ব্যবস্থা নিতে হবে। সকাল ১০ টায় অনুষ্ঠানের শুরুতে মিছিলের পর মিছিল নিয়ে সভাস্থলে উপস্থিত হয় হাজার হাজার নেতা কর্মীরা। পরে জাতীয় সংগীত, দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন, কোরআন তেলোয়াত ও গীতা পাঠের মধ্য দিয়ে সম্মেলনের প্রথম অধিবেশনে শুভেচ্ছা বক্তব্য রাখেন স্থানীয় সাংসদ ও প্রতিরক্ষা মন্ত্রনালয় সম্পার্কিত স্থায়ী কমিটির সদদস্য আলহাজ্ব মহিব্বুর রহমান মহিব। কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মাহবুবুর রহমানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলহাজ্ব কাজী আলমগীর হোসেন, জেলা আওয়ামী লীগ নেতা আব্দুল মান্নান, পটুয়াখালী সদর উপজেলা চেয়ারম্যান অ্যাড. গোলাম সরোয়ার, সাবেক উপজেলা চেয়ারম্যান অ্যাড.সুলতান আহম্মেদ মৃধা, কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান এস.এম রাকিবুল আহসান।

শেষ বিকালে দ্বিতীয় অধিবেশনে শহীদ শেখ কামাল অডিটরিয়ামে উপস্থিত কাউন্সিলরদের কন্ঠ ভোটের মতামত শেষে এমপি মহিব্বুর রহমানকে সভাপতি এবং আবদুল মোতালেব তালুকদারকে সাধারণ সম্পাদক ঘোষণা দেন জেলা নেতৃবৃন্দ। তবে কিছুক্ষণ পরেই কেন্দ্রের সঙ্গে আলোচনার কথা বলে চুড়ান্ত সিদ্ধান্তের কথা জানান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) কাজী আলমগীর হোসেন । তিনি বলেন, কন্ঠভোটে কাউন্সিলররা স্থানীয় এমপি মহিব্বুর রহমানকে সভাপতি নির্বাচিত করেছেন। আপাতত কেন্দ্রের নির্দেশনা অনুসারে কমিটি আনুষ্ঠানিক ঘোষণা স্থগিত রাখা হয়েছে। কেন্দ্রের সিদ্ধান্তমতে পরবর্তী ব্যবস্থা গৃহীত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ