Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

যে কোনো সমস্যা সমাধানে দরুদে রাসূল (সা.) মহৌষধ

আল্লামা সৈয়দ মাহবুবুর রহমান জৈনপুরী

| প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

সম্প্রতি লালমাটিয়া, মোহাম্মদপুর, ঢাকাস্থ জৈনপুরী খানকা (দরবার) শরীফে মাসিক বিরাট দোয়া ও তাফসীর মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে দোয়া ও বায়য়াত করান উপমহাদেশের আদি ও খাঁটি জৈনপুরী পীরে কামেল, মুজাদ্দেদে জামান আলহাজ্জ আল্লামা সৈয়দ মাহবুবুর রহমান মুরশেদ। কেন্দ্রীয় সভাপতি জনাব আলহাজ্জ মোঃ শফিকুল ইসলাম চৌধুরী সাহেবের সভাপতিত্বে সহকারী অধ্যাপক মাওলানা তোজাম্মেল হক সাহেবের উপস্থাপনায় অনুষ্ঠিত মাহফিলে প্রধান অতিথি ছিলেন মোহাম্মদপুর থানা কমিটির সভাপতি, ট্রাস্টি সদস্য আলহাজ্জ ডাঃ মোঃ খলিলুর রহমান সাহেব।

ওয়াজ করেন জনাব মাওলানা অধ্যাপক সোহরাব হোসেন, মাওলানা ডাঃ আবদুছ ছবুর কামাল, তরুণ বক্তা সৈয়দ মেশকাতুর রহমান জৈনপুরী ও শিশু বক্তা সৈয়দ হোমাইয়াদ মাবরুক জৈনপুরী প্রমুখ। বয়ানে জৈনপুরী পীর সাহেব বলেন, যে কোন সমস্যা সমাধানে এমন কি দূরারোগ্য ব্যাধিতেও দরুদে রাসূল (সাঃ) মহৌষধ হিসাবে কাজ করে। যেমন দরুদে নারিয়া অর্থাৎ অগ্নির মত ফলদায়ক যে কোন কঠিন রোগ অথবা বিপদে পড়লে এই দরুদ শরীফ ৪৪৪৪ বার একই বৈঠকে যে কোন সংখ্যক লোক দ্বারা বা নিজে পড়ে দোয়া করলে রোগ থেকে এবং বিপদ থেকে মুক্তি পাওয়া যায়। দরুদে তুনাজ্জিনা, অর্থ মুক্তি লাভের দরুদ। জটিল মোকাদ্দমায়, চাকুরিচ্যুত হওয়ার আশংকায় বা দুরারোগ্য ব্যাধিতে নিরালাস্থানে বসে এই দরুদ হাজার বার পড়লে বিজয় ও রোগ মুক্তি অবশ্যই হইবে ইনশাআল্লাহ। এইভাবে আরও বহু পরীক্ষিত দরুদ রয়েছে যা মত প্রণীত “আমলের অমূল্য ভান্ডার’’ নামক কিতাবে পাবেন। আযানের সময় মোয়াজ্জেন যখন প্রথম বার আশ্হাদু আন্না মুহাম্মাদার রাসূলুল্লাহ বলবে তখন উভয় হাতের বৃদ্ধাআঙ্গুলীর দোন নখে “সাল্লাল্লাহু তায়ালা আলাইকা ইয়া রাসূলাল্লাহ’’ বলে চুমা দিয়া এবং দ্বিতীয় বার যখন আশ্হাদু আন্না মুহাম্মাদা রাসূলুল্লাহ বলবে তখন “র্কুরাতু আইনী বিকা ইয়া রাসূলাল্লাহ’’ বলে চুমা দিয়া উভয় হাতের বৃদ্ধাআঙ্গুলীর দোন নখে চুমা দিয়ে দুই চোখে মাসেহ করলে কখনও তার চোখের জ্যোতি নষ্ট হবে না। অবশেষে পীর সাহেব তাহার প্রতিষ্ঠিত আদর্শ ইসলামী মিশন মহিলা কামিল এম.এ মাদরাসায় যারা আবাসিক/অনাবাসিক ইবতেদায়ী ১ম শ্রেণী থেকে কামিল পর্যন্ত ভর্তি হইবে তাহাদের থাকা খাওয়া ফ্রি দিবেন বলে ঘোষণা দিয়ে আখেরী মুনাজাত করেন। প্রেস বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জৈনপুরী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ