Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামকে বিশ্বমানের উন্নয়নে কাজ চলছে

ভিত্তি প্রস্তর স্থাপনকালে মেয়র আ জ ম নাছির

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, প্রাকৃতিক সৌন্দর্যমন্ডিত চট্টগ্রাম মহানগরীকে পরিবেশবান্ধব, পরিচ্ছন্ন, সবুজায়ন এবং অবকাঠামো উন্নয়নের মাধ্যমে বিশ্বমানের বসবাসযোগ্য নান্দনিক শহরে পরিণত করা হচ্ছে। এরজন্য একগুচ্ছ পরিকল্পনা নিয়ে কাজ করছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। তিনি এ প্রসঙ্গে নগর ভবন, আইটি ভিলেজ, মাস্টার প্ল্যানের সুপারিশ মতে প্রস্তাবিত নতুন সড়ক, ফিরিঙ্গী বাজার হতে বারিকবিল্ডিং পর্যন্ত ফ্লাইওভার, মুরাদপুর, ঝাউতলা, অক্সিজেন ও আকবরশাহ, রেলক্রসিংয়ে ওভারপাস, ঢাকা ও হাটহাজারীমুখী বাস টার্মিনাল, টোল রোডের পাশে কন্টেইনার ট্রাক টার্মিনাল, নগরীর গুরুত্বপূর্ণ মোড়ে ওভার পাস ও আন্ডার পাস, চান্দগাঁও ও লালচাদ রোডে বহুতল ভবন, কাঁচাবাজার আধুনিকায়ন, কিচেন মার্কেট, সেল্টার হাউজ, স্পোর্টস কমপ্লেক্স, ওয়ার্ড ভিত্তিক খেলার মাঠ, শিশু পার্ক, কমিউনিটি সেন্টার, ব্যায়ামগার, কারিগরি প্রশিক্ষন কেন্দ্র, আধুনিক কনভেনশন হল, জোন ভিত্তিক থিয়েটার ইনস্টিটিউট নির্মাণসহ বিভিন্ন পরিকল্পনার দিকগুলো তুলে ধরেন। তিনি গতকাল (শনিবার) সরাইপাড়া সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয় ও কলেজের নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে একথা বলেন। অনুষ্ঠান উদ্বোধন করেন সাবেক মন্ত্রী ও স্থানীয় এমপি ডা. আফছারুল আমীন। শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের অর্থায়নে সরাইপাড়া সিটি কর্পোরেশন স্কুল ও কলেজ ভবন নির্মিত হচ্ছে। অনুষ্ঠানে মেয়র আরও জানান, জাপান আন্তর্জাতিক সহযোগিতা সংস্থা জাইকার অর্থায়নে সাগরিকা মাজার হতে এ কে খান হয়ে সিটি গেইট পর্যন্ত একটি ফ্লাইওভার নির্মাণের পরিকল্পনা রয়েছে। ইতোমধ্যে কুলগাঁও এলাকায় আধুনিক বাস টার্মিনাল ও ফিরিঙ্গীবাজার পরিচ্ছন্ন কর্মী নিবাস একনেক কর্তৃক অনুমোদিত হয়েছে। বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদনের জন্য বাংলাদেশ উন্নয়ন বোর্ড এবং হাইটেক পার্কের সাথে চসিকের চুক্তি হয়েছে। এসব পরিকল্পনা বাস্তবায়িত হলে মেগাসিটির আদলে চট্টগ্রাম মহানগর বিশ্বমানের নগরীতে পরিণত হবে।
স্থানীয় কাউন্সিলর ছাবের আহমদের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জামালখান ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম

৩০ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ