Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

আজ পারনান্দুয়ালীতে ৩ দিনব্যাপী ইছালে ছওয়াব মাহফিল শুরু

স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০১৮, ১২:০৪ এএম

ফুরফুরা শরীফের দাদা পীর ছাহেব হযরত আবু বক্কর ছিদ্দিকী (রহ.) এবং শাহ সুফি আলহাজ পীরে কামেল হযরত মাওলানা মোহাম্মদ রুহল আমীন (রহ.) স্মরণে ইছালে ছওয়াব ও বিশ্বের সকল মোমেন-মোমেনাত রুহের মাগফেরাত কামনায় আজ বুধবার বাদ আসর থেকে শুরু হচ্ছে তিন দিন ব্যাপী ৬৮ তম বার্ষিক ইছালে ছওয়াব মাহফিল। মাগুরার পারনান্দুয়ালী ব্যাপারী পাড়া জামে মসজিদ প্রাঙ্গনে অনুষ্ঠিত ৩১ অক্টোবর, ১লা নবেম্বর ও ২ নবেম্বর তিনদিন ব্যাপী উক্ত মাহফিলের প্রথম দিনে প্রধান অতিথি হিসেবে ওয়াজ করবেন ফুরফুরা শরীপের পীর, মুফতীয়ে বাংলা আসাম হযরত মেজ হুজুর কেবলা রহ: এর দৌহিত্র আওলাদে রাসুল হযরত মাওলানা সৈয়দ আজমত হোসেন সাহেব ফুরফুরা শরীফ ভারত,
দ্বিতীয় দিনে প্রধান অতিথি হিসেবে মাওলানা মোঃ মোয়াজ্জেম হোসাইন আনসারী, অধ্যক্ষ বিহারীপুর হোসাইনিয়া সিনিয়র মাদরাসা, বরিশাল। সভাপতিত্ব করবেন আলহাজ মাওলানা খোন্দকার মোহাম্মদ আব্দুল মমিন, পীর সাহেব সিদ্দীকিয়া দরবার শরীফ, মাগুরা।

তৃতীয় দিনে প্রধান অতিথি হিসেবে ওয়াজ করবেন মাওলানা মো. জিল্লুর রহমান ফারুকী, মোফাচ্ছেরে কোরআন চাঁদপুর, সভাপতিত্ব করবেন মাওলানা খন্দকার আবু সালেহ মুহাঃ মুতাসিম বিল্লাহ, স্বনামধন্য মুহতাসিম, আনওয়ারুণ উলুম সিদ্দীকিয়া হামীদিয়া মাদরাসা, ও পীর সাহেব, মাগুরা দরবার শরীফ, মাগুরা। জিকির মাহফিল পরিচালনা করবেন হযরত মাওলানা মোঃ আলী রেজা সাহেব। পেশ ইমাম ও খতিব ব্যাপারীপাড়া জামে মসজিদ। তিন দিন ব্যাপী এ ইছালে ছওয়াব মাহফিল শুক্রবার রাতে রাতে দেশ জাতি ও বিশ্বের সকল মুসলমানের কল্যান কামনা করে মোনাজাতের মাধ্যমে শেষ হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাহফিল


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ