Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

অবশেষে জিতল মেয়েরা

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

এএফসি অনূর্ধ্ব-১৯ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে অবশেষে জিতল লাল-সবুজের মেয়েরা। ‘ডি’ গ্রুপে টানা দুই হারে টুর্নামেন্টে থেকে আগেই ছিটকে পড়লেও শেষ ম্যাচে স্বাগতিক তাজিকিস্তানকে হারালো বাংলাদেশ। গতকাল দুশানবেতে নিজেদের তৃতীয় ও ম্যাচে বাংলাদেশ ৫-১ গোলের বড় ব্যবধানে হারায় তাজিকিস্তানকে।

আগের দু’ম্যাচের চেয়ে কাল বেশ ভালো খেলেছে বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ মহিলা দল। শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল উপহার দেন মৌসুমী-মারিয়ারা। ফলে ম্যাচের ৭ মিনিটেই গোল পান তারা (১-০)। ২৬ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে বাংলাদেশ (২-০)। ৪২ মিনিটে ব্যবধান আরও বড় করে কোচ গোলাম রব্বানী ছোটনের দল (৩-০)। বিরতির ঠিক আগে এক গোল শোধ করে তাজিকিস্তান (১-৩)। কিন্তু দ্বিতীয়ার্ধে আরও দুই গোল হজম করে বড় হার নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা। বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচে ৭-০ গোলের বড় ব্যবধানে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে হেরে টুর্নামেন্ট শুরু করলেও দ্বিতীয় ম্যাচে চাইনিজ তাইপের কাছে ২-০ গোলে হেরে যায়। আর এই হার লাল-সবুজের মেয়েদের ছিটকে দেয় বাছাই পর্ব থেকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মহিলা ফুটবল

২৯ অক্টোবর, ২০১৮
৫ অক্টোবর, ২০১৮
২৪ সেপ্টেম্বর, ২০১৮
১৩ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ