Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খালেদা জিয়ার মুক্তি দাবিতে নারী সাংবাদিকদের মানববন্ধন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

বাংলাদেশ নারী সাংবাদিক পরিষদের নেতারা বলেছেন, বাংলাদেশে এখন আইনের শাসন, মানবাধিকার ও মৌলিক অধিকার বলে কিছু নেই। এমন অবস্থা চলতে থাকলে রাষ্ট্র অকার্যকর হয়ে পড়বে। দেশে গণতন্ত্র ও ভোটাধিকার ফিরিয়ে আনতে অবিলম্বে সংসদ ভেঙ্গে দিয়ে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবি জানান তারা।

গতকাল শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল, আইনের শাসন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বাংলাদেশ নারী সাংবাদিক পরিষদ আয়োজিত মানববন্ধনে নেত্রীবৃন্দ এ কথা বলেন। প্রবীণ সাংবাদিক মমতাজ বিলকিসের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, সিনিয়র সাংবাদিক ও লেখিকা রোজি ফেরদৌস, লাবিন রহমান, আলেয়া বেগম আলো, রাবেয়া সিরাজী, মাহমুদা ডলি, শিরিন সুলতানা, তাহমিনা আকতার, ইমরানা আহমেদ, লিপিকা সরকার লিপি, শিমুল ইসলাম নিলু, জাকিয়া সুলতানা, জেসমিন জুই, দিনা করিম, শাবনাজ আক্তার শাহানা প্রমুখ।

প্রবীণ সাংবাদিক মমতাজ বিলকিস বলেন, মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলায় খালেদা জিয়াকে নির্জন কারাগারে আটক রেখেছে। ব্যারিস্টার মইনুল হোসেনকে গ্রেফতার করে সাধারণ কয়েদীদের সাথে রাখা হয়েছে। মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ডা. জাফরুল্লাহ চৌধুরীকে চুরির মামলা দিয়ে সরকার তার হিংসাত্মক চেহারা জাতির সামনে উন্মোচিত করেছে। সাংবাদিক দম্পতি সাগর-রুনি, একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক আফতাব আহমদসহ সাংবাদিক হত্যার বিচার আমরা পাইনি। উল্টো সাংবাদিকদের কন্ঠরোধের জন্য ডিজিটাল নিরাপত্তা আইন আমাদের উপহার দিয়েছে। এই আইন মিডিয়া নিশ্চিহ্নের চক্রান্ত। আমরা এই আইন মানিনা।

রোজি ফেরদৌস বলেন, বাংলাদেশের জনগণ তাদের কষ্টার্জিত গণতন্ত্র এবং অধিকারগুলো আজ আবার হারিয়ে ফেলেছে। তথাকথিত উন্নয়নের নামে শোষণ, বঞ্চনা, লুটপাট ও অত্যাচারের এক দুঃসহ দুঃশাসন জনগণের বুকের ওপর চেপে বসেছে। এই স্বৈরশাসন জনগণকে ভোটের অধিকার থেকে বঞ্চিত করেছে। দ্রব্যমূল্য বাড়িয়ে তারা মানুষকে ভাতে মারছে। শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে। মানুষের কাজের সংস্থান নেই। চাকরির খোঁজে লুকিয়ে বিদেশে যাবার পথে আমাদের তরুণেরা সাগরে ডুবে মরছে।

লাবিন রহমান বলেন, দেশে ন্যায়বিচার নেই। ইনসাফ নেই। জনগণের কোনো নিরাপত্তা নেই। নারীরা প্রতিনিয়ত নির্যাতনের শিকার হচ্ছে। দলীয়করণ ও অন্যান্য হীন পন্থায় প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জনগণের বিরুদ্ধে দাঁড় করানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ