Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিলেটের নৌকার পক্ষে হাবিবের বিশাল শো-ডাউন

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০১৮, ৬:৫৩ পিএম

এককভাবে সিলেটে নৌকার পক্ষে বিশাল শো-ডাউন করেছেন সিলেট ৩ আসনের আওয়ামীলীগের সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশী হাবিবুর রহমান হাবিব। গতকাল নগরীর দক্ষিণ সুরমায় নৌকার পক্ষে এই শো-ডাউনে দক্ষিণ সুরমা-ফেঞ্চুগঞ্জ-বালাগঞ্জের বিপুল সংখ্যক নেতাকর্মী অংশগ্রহন করেন । যুক্তরাজ্য প্রবাসী আওয়ামীলীগ নেতা হাবিবুর রহমান হাবিব মনোনয়ন প্রত্যাশায় দীর্ঘদিন থেকে মাঠ রাজনীতিতে সক্রিয় রয়েছেন। নেতাকর্মীদের সাথে বুঝাপড়া ছাড়াও সাধারণ মানুষের সাথে গ্রহণযোগ্য ও জনপ্রিয় নেতা হিসেবে ইতিমধ্যে ব্যাপক পরিচিতি পেয়েছেন তিনি।

স্থানীয় খোজারখলা মারকাজ পয়েন্ট থেকে কদমতলী পয়েন্ট পর্যন্ত নৌকার পক্ষে শো-ডাউন পরবর্তী গণমিছিল শরীক হয়ে প্রায় ১০ হাজার কর্মী সমর্থক। হাজারো মোটর সাইকেল, ব্যানার ফেস্টুন নিয়ে শো-ডাউনে স্বতঃস্ফূর্ত শরীক হয় নেতাকর্মীরা। বেলা দেড় টায় মারকাজ পয়েন্ট থেকে শুরু হওয়া মিছিল কদমতলী মুক্তিযোদ্ধা অভিমুখে রওয়ানা হয়। প্রায় ২ কিলোমিটার দীর্ঘ পথ হেটে কদমতলী মুক্তিযোদ্ধা চত্বরে এসে এক সভায় মিলিত হন মিছিলটি। মিছিল শত শত নারীদের উপস্থিতি লক্ষণীয় ছিল। এসময় তীব্র যানজটের সৃষ্টি হয়। সাধারণ মানুষ মিছিলকারদের হাতে নেড়ে স্বাগত জানান। জেলা আওয়ামীলীগের সভাপতি জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট লুৎফর রহমানের নেতৃত্বে এ মিছিলে অংশ নেন সিলেট ৩ আসনের সম্ভাব্য আওয়ামীলীগ প্রার্থী হাবিবুর রহমান হাবিব, দক্ষিণ সুরমা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুস সালাম,সেক্রেটারি হাজী রইছ আলী চেয়ারম্যান, স্বেচ্ছাসেবকলীগ নেতা তপন মিত্র, উপজেলা পরিষদ সদস্য মতিউর রহমান ও হাজী গোলজার আহমদ প্রমুখ। একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সমানে রেখে সিলেটে প্রথমবারে মতো এই শো-ডাইন নজর কেড়েছে মাঠ রাজনীতিতে। সভায় বক্তারা বলেন, মুক্তিযোদ্ধা চত্বর থেকে আমরা দেশের প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভানেত্রীকে জানাতে চাই, মুক্তিযুদ্ধ বিরোধী সন্তান যেন এই আসনে মনোনয় না পায়। আমরা নৌকার পক্ষে ত্যাগ স্বীকারে সর্বাত্মক চেষ্টা যেমন চালাবে, তেমন মুক্তিযুদ্ধের চেতনা বিরোধীদের বিপক্ষে থাকবে আমাদের প্রতিরোধ-সংগ্রাম। বর্তমান এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী, চিন্থিত মুক্তিযোদ্ধা বিরোধীর সন্তান। সে এমপি হওয়ার পর থেকে আওয়ামীলীগের নেতাকর্মীদের কোণঠাসা করে রেখেছে, বিরোধী রাজনৈতিক দল সমূহের সাথে আতাঁত করে অনিয়ম দুর্নীতির রাজস্ব কায়েম করেছে। সরকারের উন্নয়ন বিপ্লব থেকে দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ বালাগঞ্জ বাসীকে বঞ্চিত করে রেখেছে। দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে প্রাকাশ্যে হুমকি ধমকি দিয়ে আলোচিত সামলোচিত হয়েছে সে। সে দল ও জন বিচ্ছিন্ন বিতর্কিত এক ব্যক্তি। তার কোন গ্রহণযোগ্য ও জনপ্রিয়তা নেই। আওয়ামীলীগের জন্য কলঙ্কিত এই ব্যক্তিকে মনোনয়ন না দিয়ে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ও গণমানুষের কল্যাণে নিবেদিত হাবিবুর রহমান হাবিবকে মনোনয়ন দেওয়ার আহবান জানান বক্তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেটের

২৬ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ