Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিলেটের ভারতীয় কিউরেটরের ‘চাকরি নট’

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

ক’দিন আগেই শেষ হওয়া নারী এশিয়া কাপে উইকেট নিয়ে সমালোচনা হয়েছে বিস্তর। টি-টোয়েন্টিতে মন্থর ও নিচু বাউন্সের উইকেট থাকায় দেখা মেলেনি পর্যাপ্ত রানের। উইকেট নিয়ে কঠোর সমালোচনা করে স্বাগতিক বাংলাদেশ দলও। এর জেরেই সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের কিউরেটর সঞ্জীব আগারওয়ালকে সরিয়ে দেওয়া হচ্ছে।
সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের আছে দুটি মাঠ। মূল উইকেট, অনুশীলন উইকেট মিলিয়ে সেখানে আছে মোট ৩৮টি পিচ। সবগুলোরই তদারকির দায়িত্ব ছিল সঞ্জীবের উপর। তবে বড় ইভেন্ট থাকলে তাকে সহায়তা করার জন্য চট্টগ্রামে নিয়োজিত প্রবীণ হিঙ্গানিকারকে নিয়ে আসা হতো। বিসিবি সূত্রে জানা গেছে, এক সময় সিলেটের বাউন্সি ও রান বান্ধব উইকেটের এই বেহাল দশায় সঞ্জীবের উপর খুশি ছিল না বোর্ড। দেশে ছুটি কাটিয়ে গতকালই বাংলাদেশে এসেছেন সঞ্জীব। এদিনই সব দায়িত্ব বুঝিয়ে দিয়ে তিনি বিদায় নেবেন বলে জানিয়েছেন বিসিবি পরিচালক ও নারী বিভাগের প্রধান শফিউল আলম নাদেল, ‘তিনি আর থাকছেন না। আপাতত স্থানীয় একজনকে দায়িত্ব দেওয়া হবে।’
চলতি মাসের শুরুতে সিলেটে এশিয়া কাপে সিলেটের উইকেটের নিচু বাউন্সে বিরক্তি প্রকাশ করেন ক্রিকেটাররা। উইকেট টি-টোয়েন্টির জন্য আদর্শ নয় বলেও মত দেন কয়েকজন ক্রিকেটার। বাংলাদেশ দলের কোচ একেএম মাহমুদ ইমন টুর্নামেন্ট চলাকালীন জানিয়েছিলেন ক্ষুব্ধ প্রতিক্রিয়া। পরে সিলেটের বাইশগজ নিয়ে নিজেদের অসন্তুষ্টির কথা উপরের মহলকেও জানিয়েছিলেন ইমন। জানা গেছে বাংলাদেশ দলের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতিও উইকেট নিয়ে হতাশা জানান বোর্ডের কাছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেটের ভারতীয় কিউরেটরের ‘চাকরি নট’
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ