Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘চবিতে প্রশ্ন ফাঁসের কোনো আশঙ্কা নেই’

চবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৮, ১২:০৪ এএম

২৭ অক্টোবর থেকে অনুষ্ঠিত হতে যাওয়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের কোন ধরণের আশঙ্কা নেই বলে জানিয়েছেন চবি ভিসি ইফতেখার উদ্দিন চৌধুরী। গতকাল বুধবার দুপুরে ভিসির সম্মেলন কক্ষে ভর্তি পরীক্ষা সংক্রান্ত সার্বিক বিষয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন। এসময় চার ইউনিটের সমন্বয়কসহ সংশ্লিষ্ট শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।
তিনি আরো বলেন, যেহেতু বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ছাপাখানা থেকে ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র প্রিন্ট করা হয় সেহেতু প্রশ্ন ফাঁসের কোন অশঙ্কা নেই। এছাড়া এইসব আশঙ্কা থেকে মুক্ত হতেই সব পরীক্ষা কেন্দ্র ক্যাম্পাসের ভিতরে করা হয়েছে। যেকোন ধরনের প্রক্সি রোধ করতে এন্টি প্রক্সি এ্যাপ বাবহার করবেন পরীক্ষার প্রধান পরিদর্শক। প্রশ্নপত্র ফাঁস সংক্রান্ত কোন বিষয় যদি কারো দৃষ্টিগোচর হয় সে ক্ষেত্রে উক্ত পরীক্ষার কক্ষে শিক্ষার্থীরা প্রবেশের এক ঘন্টা আগে উপযুক্ত প্রমাণাদিসহ সংশ্লিষ্ট ইউনিট সমন্বয়কারীর নিকট লিখিত অভিযোগ করা যাবে। পরীক্ষার্থীরা একবার কেন্দ্রে ঢোকার পরে পলীক্ষা শেষ না হওয়া পর্যন্ত বের হতে পারবে না। এছাড়া যেকোন ধরণের জাল জালিয়াতি ঠেকাতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা করেছে প্রশাসন ।
উল্লেখ্য, চবিতে স্নাতক সম্মান শ্রেণিতে এবার খ-ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ২৭ অক্টোবর সকাল, ঘ-ইউনিটের ২৮ অক্টোবর, ক-ইউনিটের ২৯ অক্টোবর এই ইউনিট গুলোতে প্রথম শিফটে সকাল ৯টা ৪৫ মিনিট ও দ্বিতীয় শিফটে দুপুর ২টা ১৫ মিনিটে পরীক্ষা নেওয়া হবে। গ-ইউনিটের ৩০ অক্টোবর, খ১- উপ ইউনিট ৩১ অক্টোবর সকাল ১০টায় এবং ঘ১-উপ ইউনিটের ৩১ অক্টোবর দুপুর আড়াই টায়। এছাড়া ভর্তি সংক্রান্ত যে কোন তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (http://admission.cu.ac.bd) থেকে বিস্তারিত জানা যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ