Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মির্জাপুরে রোকসানার খুনিদের ফাঁসি দাবিতে মানববন্ধন

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

টাঙ্গাইলের মির্জাপুরে গৃহবধূ রোকসানার খুনিদের গ্রেফতার এবং ফাঁসি দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন হয়েছে। গতকাল সোমবার সকাল ১০টায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ক্যাডেট কলেজ বাসস্ট্যান্ড এলাকায় বিক্ষোভ ও মানববন্ধন করা হয়।
মানববন্ধনে রোকসানার গ্রামের নারি-পুরুষ, শিশু ও যুবকসহ সহস্রাধিক গ্রামবাসী মহাসড়কের পাশে দাঁড়িয়ে ঘণ্টাব্যাপী মানববন্ধন করেন। এ সময় তারা রোকসানার খুনিদের গ্রেফতার এবং ফাঁসি দাবিতে বিভিন্ন স্লোগান দিয়ে বিক্ষোভ করেন।

জানা গেছে, মির্জাপুর উপজেলার গোড়াই ইউনিয়নের রাজাবাড়ী গ্রামের আব্দুর রহমানের মেয়ে রোকসানার সাথে একই উপজেলার বহুরিয়া ইউনিয়নের মুন্দিরাপাড়া গ্রামের মো. হযরত আলীর ছেলে শাকিল আহাম্মেদ রিপনের সাথে প্রায় ১১ বছর আগে বিয়ে হয়। তাদের ঘরে এক মেয়ে ও এক ছেলে রয়েছে। এর মধ্যে ঘাতক স্বামী শাকিল আহমেদ তার বড়ভাই শওকত মিয়ার স্ত্রী মোছা. শাহনাজ বেগমের সাথে পরকীয়া সম্পর্ক গড়ে ওঠে। এর প্রতিবাদ করলে শাকিল স্ত্রী রোকসানার উপর মাঝে মধ্যে শারীরিক নির্যাতন চালাত। গত ২২ সেপ্টেম্বর রোকসানার শ্বশুর হযরত আলী রোকসানাকে তার বাবার বাড়ি থেকে স্বামীর বাড়ি নিয়ে যান। ওইদিন রাতেই স্বামী শাকিল আহমেদ রোকসানাকে মারপিট করে শ্বাসরোধ করে হত্যা করে। পরে শ্বশুরবাড়ির লোকজন রোকসানার মৃত্যুকে আত্মহত্যা বলে চালিয়ে দেয়ার চেষ্টা করে।

১৬ অক্টোবর রোকসানার মা আমেনা বেগম বাদী হয়ে টাঙ্গাইল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মির্জাপুর আদালতে রোকসানার স্বামী শাকিল আহাম্মেদ রিপন, ভাবী মোছা শাহনাজ বেগম, ভাসুর শওকত মিয়া ও শ্বশুর হযরত আলসহী চারজনকে আসামি করে হত্যা মামলা করেছেন। আসামিদের গ্রেফতার ও ফাঁসি দাবিতে সোমবার সকালে রোকসানার গ্রামবাসী ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ক্যাডেট কলেজ এলাকায় বিক্ষোভ ও মানববন্ধন করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ