Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

আফগানিস্তানের নির্বাচনে সহিংসতা, আজও ভোট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৮, ৫:০০ পিএম

আফগানিস্তানের সংসদ নির্বাচনে শনিবার ভোট অনুষ্ঠিত হয়েছে। তালেবানের হামলার হুমকি ও চরম বিশৃঙ্খলাপূর্ণ আয়োজনের মধ্যদিয়ে এ ভোট অনুষ্ঠিত হয়। কিন্তু কয়েকশ ভোটকেন্দ্র খোলা না থাকায় অনেক ভোটার ভোট দিতে পারেননি। ভোটারদের বিক্ষোভের মুখে রবিবারও ভোট গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। খবর রয়টার্স।
শনিবার ৩০ লাখ আফগান ভোট দেন বলে জানিয়েছেন দেশটির নির্বাচনি কর্মকর্তারা। কিন্তু দেশজুড়ে অভিযোগ ছিল অনেক কেন্দ্র খোলাই হয়নি। কারণ কর্মকর্তারা উপস্থিত হতে পারেননি।
আফগানিস্তানে নিযুক্ত জাতিসংঘের সহযোগিতা মিশন এক বিবৃতিতে শনিবার ভোটারদের ব্যাপক উপস্থিতির প্রশংসা করেছে। কারিগরি ও সাংগঠনিক জটিলতার কারণে অনেক ভোটারকেই দীর্ঘক্ষণ অপেক্ষা করতে হয়েছে। বিবৃতিতে বলা হয়েছে, কারিগরি কারণে যেসব বৈধ ভোটার ভোট দিতে পারেননি তাদের ভোটদানের অধিকার রয়েছে।
আফগান কর্মকর্তারা জানিয়েছেন, রোববার ৪০১ কেন্দ্রে ভোট গ্রহণ হবে। এজন্য ৫০০ অতিরিক্ত কর্মকর্তা মোতায়েন করা হয়েছে। ভোট গণনার ক্ষেত্রে জটিলতার কারণে অন্তত ২ সপ্তাহ আগে ফল জানা যাবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আফগানিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ