Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

দর্শনার্থীদের ট্রলার ডুবিতে নিহত ১ নিখোঁজ-১ হাসপাতালে ভর্তি-৪

বোরহানউদ্দিনে নৌকাবাইচ প্রতিযোগিতা

বোরহানউদ্দিন(ভোলা)উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

ভোলার বোরহানউদ্দিনের তেঁতুলিয়া নদীতে নৌকা বাইচে অংশ নেওয়া দর্শনার্থীদের ট্রলার ডুবিতে শরীফ নামের ১০ বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। নিখোঁজ রয়েছে ছাত্তার বেপারী (৬০) নামের এক বৃদ্ধ। এ দূর্ঘটনায় আহত হয়েছে কমপেক্ষ ১০ জন। এদের মধ্যে গুরুতর ৪ জন বোরহানউদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে। এদিকে গত ২৪ ঘন্টা চেস্টা চালিয়েও নিখোঁজ ছাত্তার বেপারীর সন্ধান পাননি ফায়ার সার্ভিসের ডুবরি দল।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, গত শুক্রবার বিকালে তেঁতুলিয়ায় নদীতে নৌকা বাইচের আয়োজন করে বোরহানউদ্দিন উপজেলা প্রশাসনের ক্রীড়া সংস্থা। এসময় প্রতিযোগী ৬টি নৌকার সাথে দর্শনার্থী ও স্থানীয়রা বেশ কয়েকটি নৌকা ও মাছ ধরার ট্রলারে অংশ নেয়। বোরহানউদ্দিন থানার অফিসার ইনচার্জ অসীম কুমার সিকদার জানান, ফকির বাড়ির খালের মোড় থেকে প্রতিযোগিতাটি শুরু হয়। এর ২শ’ গজ পরেই উৎসুক জনতার একটি ট্রলার ডানদিকে কাত হয়ে উল্টে যায়। ভোলা সদর হাসপাতালে নেওয়ার সময় শরীফ নামের একটি শিশুর মৃত্যু হয়েছে। আরো আহত ৪ জনকে বোরহানউদ্দিন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। বোরহানউদ্দিন ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার খোরশেদ আলম জানান, তারা আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছে। রাতেই ডুবে যাওয়া ট্রলার উদ্ধার করা হয়েছে। তাদের কাছে ছাত্তার বেপারী নামের একজন নিখোঁজ আছে বলে পরিবারের লোকজন জানিয়েছে। বরিশাল থেকে আসা চার সদস্যের ডুবরি দল শনিবার দুপুর ১টা পর্যন্ত খোঁজাখুজি করে তার সন্ধান না পাওয়া অভিযান সাময়িক স্থগিত রেখেছেন।
প্রত্যক্ষদর্শী আবদুল কাদের, মিজানুর রহমান অনেকে জানিয়েছেন, অতিরিক্ত দর্শনার্থীদের বোঝাই ট্রলারটি ডুবো যাওয়ার পর পিছনের ট্রলারটি ডুবন্ত মানুষের উপর দিয়ে চালিয়ে যায়। এ কারণেই হতাহতের ঘটনা ঘটেছে। স্থানীয়রা তাৎক্ষণিক উদ্ধার কাজে অংশ নিলেও প্রশাসনের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ করেন তারা। নিহত শরীফের বাড়ি গংগাপুর ইউনিয়নের জয়া গ্রামে। তার বাবা প্রবাসি মো. জাকির মাতাব্বর। ৩ ভাই ১ বোনের মধ্যে শরীফ সবার ছোট। স্থানীয় প্রাইমারি স্কুলে চতুর্থ শ্রেণিতে পড়তো। প্রতিবেশিদের সাথে নৌকা বাইচ দেখতে গিয়েছিল শরীফ। হাসপাতালি চিকিৎসাধীন আহরা হচ্ছে আবু জাফর, আলিফ, শান্ত ও ফারজানা। নিখোঁজ ছাত্তার বেপারীর বাড়ি গংগাপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডে বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নৌকাবাইচ

২৫ অক্টোবর, ২০২০
৭ সেপ্টেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ