Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

নেছারাবাদে ঐতিহ্যবাহী নৌকাবাইচ

নেছারাবাদ (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

নেছারাবাদ উপজেলার বলদিয়া ইউনিয়নে এক ঐতিহ্যবাহী নৌকা বাইচ অনুষ্ঠিত হয়েছে। রোববার বিকেলে ইউনিয়নের ডুবি খালে ছোট পরিসরে এ নৌকা বাইচ অনুষ্ঠিত হয়। ইউনিয়নের বালিহারী ও ডুবি মিলন মেলা উপলক্ষে নৌকা বাইচ এর আয়োজন করা হয়। বাইচ খেলায় উপজেলার বিভিন্ন এলাকা থেকে চারটি নৌকা অংশগ্রহণ করে। তবে ছোট পরিসরে এ নৌকা বাইচ খেলা অনুষ্ঠিত হলেও খেলা উপভোগ করতে উপজেলার বিভিন্ন এলাকা থেকে আসা হাজারো লোক খালে জলে সমান তালে উল্লাসে মেতে উঠেছিল। স্থানীয় ইয়ং ষ্টার ক্লাব এর সার্বিক সহযোগীতায় সংস্কৃতিমনা স্থানীয় কয়েকজনের আয়োজনে উক্ত নৌকা বাইচ অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত দর্শকরা ঢোল, তবলা সহ নানান দেশিয় বাদ্যযন্ত্র নিয়ে আনন্দে বাইচ খেলা উপভোগ করেন।
বলদিয়া ইউপি চেয়ারম্যান শাহিন আহম্মেদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মো: মহিউদ্দীন আহম্মেদ, জেলা পরিষদের সদস্য এ্যড. জাকারিয়া খান স্বপন, সুটিয়াকাঠি ইউপি চেয়ারম্যান গাউস তালুকদার, খাদিজাতুল কোবরা মহিলা মাদরাসার সভাপতি মোঃ নুর হোসেন বাদল, ইউপি সদস্য মো: বাবুল, মো: ফারুক হোসেন সহ স্থানীয় গন্যমান্য ব্যাক্তি বর্গ। খেলা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন উপস্থিত অতিথিবৃন্দরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নৌকাবাইচ

২৫ অক্টোবর, ২০২০
৭ সেপ্টেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ