Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

নৌকাবাইচে মাতলো খুলনার রূপসী রূপসার দুই পাড়ের লাখো মানুষ

প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : গ্রামীণফোনের সহযোগিতায় নগর সামাজিক ও সাংস্কৃতিক কেন্দ্রের আয়োজনে খুলনার রূপসা নদীতে গতকাল শনিবার অনুষ্ঠিত হয়েছে নৌকা বাইচের ১১তম আসর। নৌকাবাইচের আনন্দে মাতলো খুলনার রূপসী রূপসার দুই পাড়ের লক্ষ লক্ষ মানুষ। এবার নৌকাবাইচে ছোট-বড় মোট ২৮টি নৌকা অংশগ্রহণ করে। এরমধ্যে বড় নৌকা ১৯ ও ছোট ৯টি। অংশগ্রহণকারী নৌকাগুলোর গায়েন বা পরিচালক কাঁসির শব্দে বৈঠার এবং গানের গতি বজায় রাখতে সাহায্য করছে। ঢোল-ডগর, কাঁসর ও ঝাঁঝর বাদ্যের তালে-তালে গানে মুখরি হয়ে উঠে রূপসা নদীর দু’কুল। নৌকাবাইচ প্রতিযোগীতায় বড় ও ছোট পৃথক দু’গ্রæপেই খুলনার কয়রা উপজেলার মহেশ্বরীপুর ইউনিয়নের নৌকা ১ম হয়েছে।
গতকাল বিকেল ৩টায় রূপসা নদীর ১নং কাস্টম ঘাটে নৌকা বাইচের প্রধান সমন্বয়ক খুলনা জেলা প্রশাসক নাজমুল আহসানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন- খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার নিবাস চন্দ্র মাঝি, অতিরিক্ত ডিআইজি মোঃ হাবিবুর রহমান, জেলা পরিষদের প্রশাসক শেখ হারুনুর রশীদ, গ্রামীণফোনের খুলনা সার্কেলের হেড মোল্লা নাফিজ ইমতিয়াজ, গ্রামীণফোনের হেড অফ রিজিওনাল সেলস (খুলনা) এসএম সাজ্জাদ হোসেন, নগর সামাজিক ও সাংস্কৃতিক কেন্দ্রের প্রধান উপদেষ্ঠা শেখ আশরাফ-উজ-জামান, সভাপতি মোল্লা মারুফ রশীদ ও সাধারণ সম্পাদক মনিরুজ্জামান রহিম। পরে অতিথিরা বেলুন উড়িয়ে নৌকা বাইচের উদ্বোধন করেন। এরপর ১নং কাস্টম ঘাট থেকে প্রতিযোগিতা শুরু হয়ে খানজাহান আলী সেতুতে (রূপসা সেতু) গিয়ে শেষ হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নৌকাবাইচে মাতলো খুলনার রূপসী রূপসার দুই পাড়ের লাখো মানুষ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ