Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কাপ্তাই হ্রদে ঐতিহ্যবাহী নৌকাবাইচ

রাঙামাটি থেকে স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

কাপ্তাই হ্রদের স্বচ্ছ পানিতে শেখ রাসেলের জন্মদিন ঘিরে অনুষ্ঠিত হয়েছে ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা। পাহাড় ঘেরা রাঙামাটির স্রোতহীন পানিতে গতকাল রোববার বিকেলে আয়োজিত এ নৌকা-বাইচ প্রতিযোগিতায় প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। 

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের পৃষ্ঠপোষকতায় ও রাঙামাটি জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে দুপুর তিন টায় এই প্রতিযোগিতা শুরু হয়। রাঙামাটি কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন এলাকায় হাজারো দর্শকের উপস্থিতিতে অনুষ্ঠিত নৌকাবাইচ প্রতিযোগিতায় হাজারো দর্শক ছাড়াও কেউ নৌকা, কেউ বা বোটে আবার কেউ বা লঞ্চে করে কাপ্তাই হ্রদে নৌকাবাইচ উপভোগ করতে আসেন।
প্রতিযোগিতা শেষে রাঙ্গামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা এনডিসি, রাঙামাটি সেনা রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার ইফতেখারুল ইসলাম, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান মো. নুরুল আলম নিজামী, পুলিশ সুপার আলমগীর কবির, পার্বত্য আঞ্চলিক পরিষদ সদস্য হাজী কামাল উদ্দিন, সিভিল সার্জন বিপাশ খীসা, পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, সদর উপজেলা চেয়ারম্যান শহীদুজ্জামান মহসিন রোমান, উন্নয়ন বোর্ডের উপসচিব প্রকাশ কান্তি চৌধুরী, সদস্য-বাস্তবায়ন হারুন অর-রশিদ উপস্থিত ছিলেন। স্বাগত বক্তব্য রাখেন নৌকাবাইচ প্রতিযোগিতার আহবায়ক মো. মুছা মাতব্বর, সঞ্চালনায় ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আজম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঐতিহ্যবাহী-নৌকাবাইচ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ