Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রধান শিক্ষককে লাঞ্ছনার প্রতিবাদে মানববন্ধন

পার্বতীপুর (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

দিনাজপুরের পার্বতীপুরে প্রধান শিক্ষককে জুতাপেটা করার প্রতিবাদে মানববন্ধন হয়েছে। গতকাল বুধবার দুপুরে পলাশবাড়ী ইউনিয়নের ৪১ নং মন্ডলপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শতাধিক অভিভাবক ও শিক্ষক-শিক্ষিকা পার্বতীপুর উপজেলা পরিষদ চত্বরে ঘন্টাব্যাপি মানববন্ধন করেন।
মন্ডলপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খলিলুর রহমান বলেন, শিক্ষকের হাতে শিক্ষককে লাঞ্চিত হতে হবে আমি কল্পনা করতে পারছিনা। স্কুলে নিয়ম মাফিক না আসা, পাঠদানে গাফিলতি ও সহকর্মীদের সাথে দুর্ব্যবহার, এসব কারনে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে একাধিকবার জানানো হয়েছে।
এব্যাপারে জানতে চাইলে মন্ডলপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা আফরোজা খাতুন বলেন, প্রধান শিক্ষকের বিরুদ্ধে নানা অভিযোগ আছে। সেসব জানিয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারের কাছে অভিযোগ পত্র দেয়া হয়েছে। কিন্তু তদন্ত ও প্রয়োজনীয় ব্যবস্থা না নেয়ায় প্রধান শিক্ষককে লাঞ্চিত করার ঘটনা ঘটেছে।
এবিষয়ে পার্বতীপুর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোস্তাফিজুর রহমান বলেন, প্রধান শিক্ষকের ব্যাপারে লিখিত অভিযোগ পাওয়া গেছে। তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহণ করা হয়নি। আজ বৃহস্পতিবার তদন্ত অনুষ্ঠিত হবে। তদন্ত শেষে দায়ী ব্যক্তির বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি উল্লে­খ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ