Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মোনয়েম খান ছিলেন সৎ নির্ভরযোগ্য সুশাসক : মুসলিমলীগ (বিএমএল)

দোয়া মাহফিলে বক্তারা

| প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

প্রেস বিজ্ঞপ্তি : নির্ভরযোগ্য সৎ ও নিষ্ঠাবান সুশাসক গর্ভনর আব্দুল মোনয়েম খান ছিলেন উন্নয়নের রাজনীতিতে অদ্বিতীয় ব্যক্তি। মরহুম গর্ভনর মোনয়েম খানের আমলে জাতীয় উন্নয়ন তরান্নিত হয়েছিল। মরহুম গর্ভনর আব্দুল মোনয়েম খানের ৪৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে গতকাল রোববার বাংলাদেশ মুসলিম লীগ-বি.এম.এল উদ্যোগে বনানীস্থ কেন্দ্রীয় কার্যালয়ে দোয়া মাহফিল ও আলোচনা সভায় বক্তারা উপরোক্ত মন্তব্য করেন। বিএমএল সভাপতি কামরুজ্জামান খানের সভাপতিত্বে অনুষ্ঠিত দোয়া মাহফিল ও আলোচনা সভায় মরহুম আব্দুল মোনয়েম খানের জীবনী আলোচনা কালে বক্তারা আরো বলেন, তৎকালীন পাকিস্তানের কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী থাকা কালে তিনি এদেশের সাতটি মেডিকেল কলেজ স্থাপন করেন এবং স্বাস্থ্যখাতে বৈপ্লবিক পরিবর্তন আনয়নের নানা বিদ দীর্ঘ মেয়াদি পদক্ষেপ গ্রহণ করেন।
মরহুম গর্ভনর আব্দুল মোনয়েম খান নৈতিক চরিত্রে ও ব্যাক্তি জীবনে একজন নিষ্ঠাবান, ন্যায় পরায়ন ধার্মিক ব্যাক্তি ছিলেন। মোনয়েম খানের আদর্শ চর্চা ও বাস্তবায়নের মাধ্যমে দেশ প্রেমিক নাগরিক হিসেবে গড়ে উঠার জন্য বক্তারা যুবসমাজের প্রতি আহ্বান জানান। আলোচনা সভায় অন্যানদের মধ্যে বক্তব্য রাখেন বিএমএল নির্বাহী সভাপতি এ বি এম ফাখরুজ্জামান খান, মহাসচিব এ্যাডভোকেট শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, সিনিয়র সহ সভাপতি কেএম নজরুল ইসলাম, সহ সভাপতি আমিনুর রহমান চৌধুরী, নাসরিন মোনয়েম খান, সরোয়ার ই আলম খান, আবদুল হালিম, ইঞ্জিনিয়ার সৈয়দ নাসরুল আহসান, এম এ মোমিন, আশিক রফিক, এ্যাডভোকেট ইসলাম উদ্দিন, নির্বাহী মহাসচিব নজরুল ইসলাম, আইন ও সংসদ বিষয়ক সম্পাদক ব্যারিষ্টার নাসিম খান, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক চেয়ারম্যান আজিজুর রহমান লিটন, কৃষি সম্পাদক এ্যাডভোকেট আবু আলী চৌধুরী, মহিলা বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট আকতার জাহান রুকু, যুব সম্পাদক এডভোকেট শাহজাহান আলী, ত্রাণ ও পূর্ণবাসন সম্পাদক এ্যাডভোকেট শাহাদাৎ হোসেন পলাশ, সহ সম্পাদকবৃন্দ এ্যাডভোকেট সৈয়দ মিনহাজ উদ্দিন, ডা. মোঃ ইকবাল ওসমানী ও মোঃ আব্দুস সালাম প্রমূখ। আলোচনা সভা শেষে মরহুমের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাহফিল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ