Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফেনীতে পরিবহন শ্রমিকদের মানববন্ধন

ফেনী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

সদ্য পাশকৃত সড়ক পরিবহন আইনের শ্রমিক বিরোধী ধারা বাতিলের দাবী ও শ্রমিকদের হয়রানি বন্ধসহ ৮ দফা দাবি আদায়ে ফেনী প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করেছে ফেনী জেলা ট্রাক, (মিনি ট্রাক) ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়ন।

মানববন্ধনে বক্তব্য রাখেন ফেনী জেলা ট্রাক (মিনিট্রাক) কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী, সাধারন সম্পাদক আবু শাহীন, সিনিয়র সহ-সভাপতি গিয়াস উদ্দিন বাবুল, সাবেক সভাপতি মো. জাহাঙ্গীর আলম, কোষাধ্যক্ষ মো. শাহাজাহান, দপ্তর সম্পাদক শাহজাহান, কার্যকরী কমিটির সদস্য মো. সেলিম, লালপোল শাখার সভাপতি জাপর আহম্মদ, ও শ্রমিক নেতা আনোয়ার হোসেন প্রমুখ। মানব বন্ধনে বিপুল সংখ্যক পরিবহন শ্রমিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা বলেন, সদ্য পাশ হওয়া সড়ক পরিবহন আইনের শ্রমিক বিরোধি ধারা সংশোধন এবং সড়ক দূর্ঘটনাকে দূর্ঘটনা হিসেবে দেখে সকল মামলায় জামিন যোগ্য বিধান সন্নিবেশন, শ্রমিকের দন্ডে ৫ লাখ টাকার পরিবর্তে ৫০ হাজার টাকা পর্যন্ত অর্থ দন্ডের বিধান যুক্তকরণসহ শ্রমিকদের ৮দফা দাবি মেনে নেওয়ার জন্য সরকারের প্রতি আহবান জানান। তারা বলেন বর্তমান সরকার সড়ক দূর্ঘটনা রোধে শ্রমিকদের জন্য যেই শাস্তির আইন করেছেন তা শ্রমিক বিরোধী কোন শ্রমিক ইচ্ছে করে দূর্ঘটনা সৃষ্টি করে না। পথ চলাচলে পথচারিদের সচতেন হতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ