Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

৯ কেন্দ্র্রে পুনরায় ভোট আজ

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

বরিশাল সিটি করপোরেশনের ৬টি সাধারণ ওয়ার্ড ও ৩টি সংরক্ষিত মহিলা কাউন্সিলদের ভাগ্য নির্ধারণে আজ ৯টি কেন্দ্র্রে পুনরায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। সে লক্ষ্যে সব প্রস্তুতি সম্পন্নে কথা জানিয়েছে নির্বাচন কমিশন। নিরাপত্তা ব্যবস্থাও নিশ্চিত করার কথা বলেছে পুলিশ ও প্রশাসন। তবে ইতোমধ্যে ২২ নম্বর ওয়ার্ডের বিএনপি সমর্থিত প্রার্থী আ.ন.ম সাইফুল আহসান আজিম নিরাপত্তার ঝুঁকির কথা তুলে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন।

গত ৩০ জুলাই বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে নজিরবিহীন অনিয়ম-বিশৃংখলার কারণে ১৬টি কেন্দ্র্রের ফলাফল ঘোষণা স্থগিতসহ ১টি কেন্দ্র্রের নির্বাচন বন্ধ করে দেয় কমিশন। পরবর্তীতে বিভিন্ন প্রার্থী ও ভোটারদের অভিযোগের প্রেক্ষিতে মোট ৫৬টি কেন্দ্র্রের নির্বাচনী প্রক্রিয়াসহ ভোট গ্রহণের বিষয়ে তদন্ত করে নির্বাচন কমিশন কর্তৃক গঠিত কমিটি। সে কমিটির রিপোর্টের আলোকে মোট ৯টি কেন্দ্র্রে পুনরায় ভোট গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

কেন্দ্র্রগুলো হচ্ছে, ১নম্বর ওয়ার্ডের সাধুর বটতলা পুরুষ কেন্দ্র্র, ১৪নম্বর ওয়ার্ডের ৫৮ নম্বর কেন্দ্র্র, ১৭নম্বর ওয়ার্ডের ৬৭ নম্বর সিটি কলেজ কেন্দ্র্র, ১৭নম্বর ওয়ার্ডের ৬৭ নম্বর সরকারী মহিলা কলেজ কেন্দ্র্র, ২২ নম্বর ওয়ার্ডের টেক্সটাইল কলেজ পুরুষ ও মহিলা কেন্দ্র্র, ২৩নম্বর ওয়ার্ডের সরকারী আরএম প্রাইমারী স্কুল কেন্দ্র্র, ২৪নম্বর ওয়ার্ডের রূপাতলী হাউজিং আবদুর রব সেরনিয়াবাত সরকারী মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র্র এবং একই ওয়ার্ডের রূপাতলী-জাগুয়া মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র্র। এসব কেন্দ্র্রে ৬টি ওয়ার্ডের কাউন্সিলর ও মহিলা কাউন্সিলর প্রার্থীদের নির্বাচিত করবেন ভোরটাররা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভোট

১৫ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ