Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আজ কক্সবাজার জেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচনে ভোট গ্রহণ চলছে

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২২, ১২:০০ পিএম

বহুল আলোচিত কক্সবাজার জেলা পরিষদ নির্বাচনেআজ সকাল থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। এই নির্বাচনে ত্রিমুখী প্রতিদ্বন্দ্বিতার আভাস পাওয়া যাচ্ছে। আওয়ামী লীগের তিন নেতার মাঝে চলছে এই প্রতিদ্বন্দ্বিতা।

আজ ১৭ অক্টোবর সোমবার সকাল ৯ টা থেকে ভোট গ্রহন শুরু হয়ে দুপুর ২ টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে।

কক্সবাজার জেলা পরিষদ,নির্বাচনে চেয়ারম্যান পদে মোট ৪জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও আলোচনায় রয়েছেন ৩ জন। তার মধ্যে একজন হলেন আওয়ামিলীগ মনোনীত প্রার্থী বর্তমান জেলা পরিষদের চেয়ারম্যান সাবেক এমপি মুক্তিযোদ্ধা মোশতাক আহমদ চৌধুরী। তিনি মটর সাইকেল প্রতীক নিয়ে ভোটের মাঠে লড়ে যাচ্ছেন। অপর প্রার্থীদের মধ্যে সতন্ত্র প্রার্থী হিসাবে তালগাছ প্রতীক নিয়ে লড়ছেন কক্সবাজার পৌরসভার চার বার নির্বাচিত সাবেক পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা নুরুল আবছার ও অপর জন হলেন তরুণ ব্যবসায়ী বিশিষ্ট শিক্ষানুরাগী ও কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক, কক্সবাজার পৌরসভার প্রথম নির্বাচিত মেয়র কক্সবাজার জেলা আওয়ামী লীগের আমরন সভাপতি বীর মুক্তিযোদ্ধা মরহুম এ কে এম মোজাম্মেল হকে ছেলে শাহিনুল হক মার্শাল। সেচ্ছাসেবক লীগ নেতা মার্শাল আনারস প্রতীক নিয়ে নির্বাচনী মাঠে তুমুল প্রতিদ্বন্দ্বিতা সৃষ্টি করেছে।

জেলার ৯ টি উপজেলার নির্বাচিত উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান (সাধারণ) , ভাইস চেয়ারম্যান (সংরক্ষিত মহিলা), পৌরসভার নির্বাচিত মেয়র কাউন্সিলর (সাধারণ) কাউন্সিলর (সংরক্ষিত মহিলা) ও জেলার ৭১ ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যান, সাধারণ মেম্বার ও সংরক্ষিত মহিলা মেম্বাররা জেলা পরিষদের ভোটার। সব মিলে কক্সবাজার জেলা পরিষদের মোট ভোটার সংখ্যা ৯৯৪ জন।

ইতোমধ্যে দুইজন প্রার্থী নুরুল আবছার ও শাহিনুল হক মার্শালকে দলীয় সিদ্ধান্তের বাইরে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করায় দল থেকে বহিষ্কার করা হয়েছে।

ভোটের ফলাল নিয়ে সচেতন মহলের বক্তব্য হচ্ছে যে যাই বলুক আওয়ামী লীগের দলীয় সিদ্ধান্তই হবে চুড়ান্ত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভোট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ