Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিরাজগঞ্জে মা-মেয়ের আত্মহত্যা

সিরাজগঞ্জ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

সিরাজগঞ্জ পৌর এলাকায় মা ও মেয়ে গলায় ওড়না পেচিয়ে ফাঁস নিয়ে আত্মহত্যা করেছেন। গত বুধবার সন্ধ্যায় রেলওয়ে কলোনি মধ্যপাড়া মহলায় এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- ওই মহলায় আব্দুল মান্নানের স্ত্রী সুমি খাতুন (৪০) এবং তার মেয়ে ও স্থানীয় এসবি রেলওয়ে কলোনী স্কুল এন্ড কলেজের নবম শ্রেণির ছাত্রী মালা (১৪)। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

স্থানীয়রা জানান, রেলওয়ে কলোনি এলাকার দুলালের ছেলে মনিরের সাথে নিহত মালার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। চারদিন আগে মালা বিয়ের দাবিতে ওই যুবকের বাড়িতে গিয়ে ওঠে। খবর পেয়ে তার বাবা-মা তাকে বাড়িতে ফিরিয়ে আনেন। ওই ঘটনাকে কেন্দ্র করে মঙ্গলবার মেয়ের বাবা আব্দুল মান্নান তার মেয়ে ও স্ত্রীকে মারধর করেন। এ ঘটনার পর রাগ-অভিমান করে সন্ধ্যায় তারা নিজ বাড়ির শয়ণকক্ষে গলায় ওড়না পেচিয়ে আত্মহত্যা করেন। স্থানীয়রা টের পেয়ে তাদের উদ্ধার করে সিরাজগঞ্জ সদর হাসপাতাল নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। এ ঘটনায় মালার প্রেমিক মানিককে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নেয়া হয়েছে।

এদিকে আত্মহত্যার আগে স্কুলছাত্রী মালা একটি চিরকুট লিখে যায়। যাতে লেখা রয়েছে, ‘আমি এমনই প্রেম করলাম যার জন্য নিজেকেও মরতে হলো, সাথে আমাকে যে সবচাইতে ভালোবাসে আমার মা তাকেও মেয়ের ভুলের জন্য পৃথিবীর মায়া ত্যাগ করে মেয়ের সাথে চলে যেতে হলো। আত্মহত্যা করে এ জীবনও হারাইলাম আখিরাতও হারাইলাম। চিরকুটে বাবার উদ্দেশ্যে লেখা হয়েছে, আমাদের মা ও মেয়েকে যেন কাটাছেড়া না করা হয়। সুন্দরভাবে মালসাপাড়া কবরে পাশাপাশি কবর দিও। আব্বা থানার ভেজাল মিটাইয়া আমাদের মাটি দিও।’ এদিকে মা ও মেয়ের এমন মর্মান্তিক মৃত্যুর ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমেছে।
সিরাজগঞ্জ সদর থানার ওসি মোহাম্মদ দাউদ জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে নিহতদের লাশ উদ্ধার করে সিরাজগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠিয়ে দেয়। তদন্তের পর এ বিষয়ে বিস্তারিত জানা যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আত্মহত্যা

১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ