Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইসলামী কর্মতৎপরতা

| প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০১৮, ১২:০৪ এএম

ইসলামী ঐক্যজোট
ইসলামী ঐক্যজোট নেতৃবৃন্দ এক বিবৃতিতে বলেছেন, গণতন্ত্র ও ভোটাধিকার উদ্ধার, বিচারিক ক্ষমতাসম্পন্ন সেনা মোতায়েনসহ নির্দলীয় সরকারের অধীনে গ্রহণযোগ্য নির্বাচনের দাবিতে এবং ইসলাম ও স্বাধীনতা রক্ষায় ঐক্যবদ্ধ আন্দোলন জরুরী। বিবৃতিদাতারা হলেন, ইসলামী ঐক্যজোটের সিনিয়র যুগ্ম মহাসচিব ও নেজামে ইসলাম পার্টির মহাসচিব বীর মুক্তিযোদ্ধা ডা: মাওলানা শওকত আমীন পীরসাহেব বি-বাড়ীয়া, বর্ষীয়ান নেতা মাওলানা সাইদুর রহমানসহ অধ্যাপক মাওলানা ইলিয়াস মাহমুদ, মাওলানা ইলিয়াস আতহারী, মাওলানা শেখ মু: ইসমাঈল, মাওলানা আ.ন.ম, রহীমল্লাহ,মাওলানা আনোয়ার হোসাইন আনসারী। তারা বলেন, জাতিকে মহাসংকট থেকে উদ্ধার, বেগম খালেদা জিয়াসহ সকল রাজনীতিকদের মুক্তির জন্য রাজপথ কাঁপানো আন্দোলনের বিকল্প নাই ।

বাংলাদেশ জমিয়তুল উলামা
দুর্নীতি, মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে আলেমজনতার ঐক্য প্রতিষ্ঠার দাবিতে যশোর-বেনাপোলের চাঁচড়ার মোড় থেকে সুনামগঞ্জ পর্যন্ত পথযাত্রা করেছে বাংলাদেশ জমিয়তুল উলামা। ঐতিহাসিক শোলাকিয়ার গ্র্যান্ড ইমাম ও বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান মাওলানা ফরীদ উদ্দীন মাসঊদ-এর আহ্বানে বাংলাদেশ জমিয়তুল উলামার উদ্যোগে গণসচেতনতা সৃষ্টির উদ্দেশ্যে এই পথযাত্রার উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানা যায়। এর আগে পথযাত্রা উপলক্ষ্যে বৃহস্পতিবার এক বিশেষ পরামর্শসভা অনুষ্ঠিত হয় রাজধানীর খিলগাঁও বাংলাদেশ জমিয়তুল উলামার কেন্দ্রীয় কার্যালয়ে। বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান আল্লামা ফরীদ উদ্দীন মাসউদের সভাপতিত্বে এই আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এ বৈঠকে জমিয়ত নেতৃবৃন্দরা বলেন, আমরা উদাত্ত আহ্বান জানাই জাতি, ধর্ম, সমাজ ও দেশ রক্ষার এ পথযাত্রায় সকলেই অংশগ্রহণ করুন। দেশ, জাতি ও ধর্মের আহ্বানে শরীক হয়ে উভয় জাহানের সফলতা অর্জন করুন। এ বৈঠকে উপস্থিত ছিলেন, রামপুরা বনশ্রী জামিআ আহলিয়া দারুল উলূমের শায়খুল হাদীস ও প্রিন্সিাল মাওলানা ইয়াহইয়া মাহমুদ, মাওলানা দেলোয়ার হুসাইন সাইফী, মাওলানা আবদুর রহীম কাসেমী, মুফতি ইবরাহিম শিলস্থানী, মাওলানা ইমদাদুল্লাহ কাসেমী, মাওলানা আবদুর রহীম তালুকদার, মাওলানা সদরুদ্দীন মাকনুন, মুফতি নাইম হাসান, মাওলানা মাসউদুল কাদির প্রমুখ।
ইসলামী ছাত্র মজলিস
বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি ইলয়াস আহমদ বলেছেন, ছাত্র-জনতার অধিকার আদায়ে সবাইকে ঐক্যবদ্ধ আন্দোলনে ঝাপিয়ে পড়তে হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন ক্যাম্পাস সরকার দলীয় ছাত্র সংগঠন দখল করে সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে। সাধারণ ছাত্র-ছাত্রীরা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ক্ষমতাসীনদের জুলুম নির্যাতরে শিকার হচ্ছে। এ ধরণের কতৃত্ববাদী মানসিকতার অবসান ঘটাতে হবে। ক্যাম্পাসে সকল ছাত্র সংগঠনের সহাবস্থান নিশ্চিত করতে হবে। দেশ জাতি ও ইসলামের পক্ষে ছাত্র মজলিস অতীতের মত ভবিষ্যতেও সোচ্চার থাকবে। ইসলাম বিরোধী সকল অপতৎপরতা আদর্শিকভাবে মোকাবেলা করতে হবে। ইসলামী ছাত্র মজলিস ঢাকা মহানগরী দক্ষিন আয়োজিত সহযোগি সদস্য সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বিজয়নগরস্থ ছাত্র মজলিস কার্যালয়ে কেন্দ্রীয় প্রতিনিধি পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিন সভাপতি মোঃ তাইফুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাকদ কে এম এমরান হোসাইনের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক কেন্দ্রীয় সভাপতি ও খেলাফত মজলিসের কেন্দ্রীয় অফিস ও প্রচার সম্পাদক অধ্যাপক মোঃ আবদুল জলিল। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক সভাপতি এনামুল হক সাদী, আবসার উদ্দিন হাওলাদার, নূরে আলম সিদ্দিকী, নফর শেখ প্রমুখ। সমাবেশে ইসলামী ছাত্র মজলিস ঢাকা মহানগরী দক্ষিণের বিভিন্ন থানা শাখার সভাপতি মনোনয়ন করা হয়। নবনির্বাচিত সভাপতিদের শপথ বাক্য পাঠ করান ঢাকা মহানগরী দক্ষিন সভাপতি মোঃ তাইফুর রহমান । -প্রেস বিজ্ঞপ্তি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ