Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কল্যাণ রাষ্ট্রের জন্য ভাল নীতি ও নেতার প্রয়োজন -আমীর, ইসলামী আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০১৮, ৫:২২ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম পীর সাহেব চরমোনাই বলেছেন, একটি ভাল নির্বাচন হলেই দেশ ঠিক হয়ে যাবে না। অতীতে এমন বহু নির্বাচন হয়েছে, কিন্তু কোন পরিবর্তন হয়নি। বাংলাদেশের মানুষ নির্বাচিত এবং অনির্বাচিত দুই ধরনের স্বৈরাচারই দেখেছে। ঘুরে ফিরে সেসব স্বৈরাচারী শক্তিকে আবার ক্ষমতায় বসালে দেশে অশান্তি আরো বাড়বে। জনগণ তাদের অধিকার ফিরে পাবে না। দুর্নীতি, দুঃশাসনমুক্ত কল্যাণরাষ্ট্র গড়ে তুলতে হলে, ভালো নেতার অধীনে ভালো নীতির বাস্তবায়ন ঘটাতে হবে। কিন্তু বিগত দিনে দেশ শাসনে ভালো নীতি ও পদ্ধতি গ্রহণ করা হয়নি। ভালো নেতা নির্বাচনের পরিবেশ তৈরী করা হয়নি। ক্ষমতাসীনরা নিজেদের স্বার্থে বারবার সংবিধানে পরিবর্তন ঘটিয়েছে। নিজেদের বানানো সংবিধানের দোহাই দিয়ে বারবার কৃত্রিমভাবে জাতীয় সংকট সৃষ্টি করেছে। অনৈতিকভাবে ক্ষমতায় টিকে থাকার জন্যে সংবিধানকে হাতিয়ার হিসেবে ব্যবহার করেছে। এ অবস্থার পরিবর্তনের জন্য আগামী নির্বাচনে হাতপাখার পক্ষে ভোট বিপ্লব ঘটাতে হবে।
গতকাল সকালে ইসলামী আন্দোলন বাগেরহাট জেলা শাখার দায়িত্বশীল কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। এতে বক্তব্র রাখেন মাওলানা আব্দুল মজিদ পীর সাহেব মোড়লগঞ্জ। এছাড়া জেলা ও থানা নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
১২ অক্টোবরেরকর্মসূচি সফল করুন
ইসলামী আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম বলেছেন, বর্তমান সরকারের আমলে মানুষের ভোটাধিকার নেই। মানুষের ভোটাধিকার নিশ্চিত করতে আগামী নির্বাচনে হাতপাখার পক্ষে গণজোয়ার সৃষ্টি করতে হবে। তিনি ১২ অক্টোবর শুক্রবার বায়তুল মোকাররম উত্তর গেটে অনুষ্ঠিতব্য বিক্ষোভ সমাবেশ সফলেল জন্য সর্বস্তরের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।
গতকাল বিকেলে সংগঠনের ঢাকা মহানগর দক্ষিণের মজলিসে আমেলার এক সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। সভায় উপস্থিত ছিলেন সহ-সভাপতি আলহাজ্ব আব্দুর রহমান ও আলহাজ্ব আলতাফ হোসেন, সেক্রেটারী মাওলানা এবিএম জাকারিয়া, আলহাজ্ব আব্দুল আউয়াল, ডা. শহিদুল ইসলাম, মুহা. নুরুজ্জামান সরকার, এইচএম সাইফুল ইসলাম প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী আন্দোলন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ