Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

এমবাপের চার গোল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০১৮, ১২:০১ এএম

ফ্রেঞ্চ লিগ ওয়ানে লিঁওকে ৫-০ গোলে উড়িয়ে দারুণ এক রেকর্ড গড়েছে পিএসজি। লিগ ওয়ানের প্রথম দল হিসেবে মৌসুমের প্রথম নয় ম্যাচেই জয় পেয়েছে টমাস টুখেলের দল। ফরাসি চ্যাম্পিয়নরা ভেঙেছে ৮২ বছর আগের রেকর্ড। ১৯৩৬-৩৭ মৌসুমের শুরুতে টানা আট ম্যাচ জয়ের সেই কীর্তি গড়ে অলিম্পিক লিলোয়া। এদিনের জয়টিও লিঁওর বিপক্ষে পিএসজির সবচেয়ে বড় জয়।

রেকর্ডময় এমন রাতে আলাদাভাবে নজর কেড়েছেন ফ্রান্সেরই তরুণ তারকা কিলিয়ান এমবাপে। বিশাল জয়ে ১৯ বছর বয়সী ফরোয়ার্ড একাই করেন চার গোল। সেটাও মাত্র ১৩ মিনিটের ছোট্ট এক স্পেলে। নেইমারের করা অপর গোলটিও আসে এমবাপের কল্যাণে। ম্যাচের নবম মিনিটে ডি বক্সে তাকে অবৈধভাবে ফেলে দেয়া হয়। সেই পেনাল্টি থেকেই দলকে এগিয়ে নেন ব্রাজিলিয়ান তারকা।

এরপর কঠিন সময়ে পড়ে পিএসজি। ভিডিও রেফারির সহায়তা নিয়ে সরাসরি লাল কার্ড দেয়া হয় পিএসজির ফরাসি ডিফেন্ডার কিম্পেম্বেকে। প্রথমার্ধের বাকি সময় খুব সাবধানে পার করতে হয় ফরাসি চ্যাম্পিয়নদের। কিন্তু প্রথমার্ধেরই যোগ করা সময়ে লুকাস টুসার্ট দ্বিতীয় হলুদ কার্ড পেয়ে মাঠ ছাড়লে দুই দলই দশজনে পরিণত হয়। ৬১, ৬৬, ৬৯ ও ৭৪ মিনিটে গোল চারটি করেন এমবাপে। এরপরও ম্যাচ শেষে আক্ষেপ প্রকাশ করে বলেছেন, ‘বেশ কয়েকটি গোলের সুযোগ নষ্ঠ করেছি। আমার আরো গোল পাওয়া উচিত ছিল।’

নয় ম্যাচ থেকে পূর্ণ ২৯ পয়েন্ট নিয়ে শীর্ষে পিএসজি। দ্বিতীয় স্থানে থাকা লিলির চেয়ে পরিস্কার আট পয়েন্ট এগিয়ে শেষ ছয় মৌসুমে পাঁচবারের চ্যাম্পিয়নরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এমবাপে

৮ ফেব্রুয়ারি, ২০২২
১৮ ফেব্রুয়ারি, ২০২১
৯ অক্টোবর, ২০১৮
৭ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ