Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বিএনপি নেতা দুলুকে দুদকে তলব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০১৮, ১২:৩৭ এএম

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে বিএনপি নেতা রুহুল কুদ্দুস দুলুকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল রোববার দুদকের প্রধান কার্যালয় থেকে অনুসন্ধান কর্মকর্তা ও দুদকের সহকারি পরিচালক মোহাম্মদ শফিউল্লাহর সই করা চিঠিতে তাকে আগামি ১১ অক্টোবর হাজির হতে বলা হয়েছে। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য এসব তথ্য জানিয়েছেন। নাটোরের সাবেক এমপি রুহুল কুদ্দুস দুলুর বিরুদ্ধে বিএনপি সরকারের আমলে নাটোরের বিভিন্ন সরকারি প্রকল্পে টেন্ডারবাজি, মাদক ব্যবসা ও ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদা আদায়পূর্বক ৫০০ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদক অনুসন্ধান শুরু করেছে। তার বিরুদ্ধে চলতি বছরের ৮ মার্চ অনুসন্ধান শুরু হয়।
বিএনএসের বুলুর বিরুদ্ধে মামলা: প্রায় ১৩৪ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের দায়ে বিএনএস গ্রুপের চেয়ারম্যান ও বিএনএস সেন্টারের মালিক এম এন এইচ বুলুর বিরুদ্ধে মামলা করেছে দুদক। মামলায় তার বিরুদ্ধে ১০৯ কোটি ১৭ লাখ ৫৬ হাজার ৯৮১ টাকা মূল্যমানের সম্পদের তথ্য গোপন এবং ২৪ কোটি ৭৮ লাখ ৬৬ হাজার ৬২২ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে। গতকাল রাজধানীর রমনা থানায় দুদকের উপ-পরিচালক ওয়াকিল আহমেদ বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলার এজাহার সূত্রে জানা যায়, এম এন এইচ বুলু ২০১৬ সালের ২০ এপ্রিল দাখিলকৃত সম্পদ বিবরণীতে ১০৯ কোটি ১৭ লাখ ৫৬ হাজার ৯৮১ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন এবং দুদকের অনুসন্ধানে ২৪ কোটি ৭৮ লাখ ৬৬ হাজার ৬২২ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন করে ভোগ দখলে রেখে ভিত্তিহীন ও মিথ্যা তথ্যসম্বলিত সম্পদ বিবরণী দাখিল করেছেন বলে প্রমাণ পাওয়া গেছে।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ