Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

বিএনপির প্রচার ও প্রকাশনা সম্পাদক হাবিব কারাগারে

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৮, ৩:২৩ পিএম | আপডেট : ৩:৩২ পিএম, ৭ অক্টোবর, ২০১৮

সাতক্ষীরা জেলা বিএনপির সাবেক সভাপতি, তালা কলারোয়া আসনের দুই বারের সংসদ সদস্য (সাবেক) ও কেন্দ্রীয় নেতা হাবিবুল ইসলাম হাবিব হত্যা ও চাঁদাবাজির চারটি মামলায় আজ রবিবার আদালতে আত্মসমর্পন করেন। এ সময় একটি মামলায় আদালত জামিন দিলেও অপর তিন মামলায় জামিন আবেদন নাকচ করে তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।
আদালত সূত্রে জানা গেছে, তালা উপজেলা বিএনপির সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আলতাফ হোসেন হত্যার দুটি ও চাঁদাবাজির দুটি মামলায় হাবিবুল ইসলাম হাবিব সাতক্ষীরা অতিরিক্ত জেলা ও দায়রা জজ (দ্বিতীয় আদালত) এর বিচারক অরুনাভ চক্রবর্তীর আদালতে আত্মসমর্পন করে জামিন প্রার্থনা করেন।
তার জামিনের পক্ষে আইনগত যুক্তি তুলে ধরেন এডভোকেট আবদুল মজিদ। সরকার পক্ষে জামিনের বিরোধীতা করে বক্তব্য দেন পিপি এডভোকেট ওসমান গনি।
উভয়পক্ষের বক্তব্য শেষে আদালত আলতাফ হত্যাসহ তিনটি মামলায় জামিন আবেদন নাকচ করে দিয়ে তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। আদালত চাঁদাবাজির একটি মামলায় তার জামিন মঞ্জুর করেন।
উল্লেখ্য, ২০০৪ সালের ৪ মে তালা উপজেলা বিএনপি’র সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আলতাফ হোসেনকে বোমা মেরে হত্যা করে সন্ত্রাসীরা। এ সংক্রান্ত মামলাসহ সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিবের বিরুদ্ধে চাঁদাবাজিসহ কয়েকটি মামলা দায়ের হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাগার

৭ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ