Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

শেষ ম্যাচেও বড় পরাজয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

ভাগ্যিস প্রথম ম্যাচটা মাঠ ভিজে থাকায় পরিত্যাক্ত হয়েছিল! নইলে হয়ত ‘হোয়াইটওয়াশ’ শব্দটাই বসে যেত বাংলাদেশ নারী ক্রিকেট দলের নামের পাশে। পাকিস্তান নারী ক্রিকেট দলের বিপক্ষে চার ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের বাকি তিন ম্যাচেই যে বড় ব্যবধানে হেরেছে সালমা খাতুনের দল। কক্সবাজারে গতকাল সিরিজের শেষ ম্যাচে ৭ উইকেটে হেরেছে বাংলাদেশের প্রমিলারা। ব্যাট হাতে মাত্র ৭৮ রানের লক্ষ্য দিতে পারে বাংলাদেশ। যা ৩১ বল বাকি থাকতে অতিক্রম করে জাভেরিয়া খানের দল। দ্বিতীয় ম্যাচে ৫৮ রানে জেতে অতিথিরা, তৃতীয় ম্যাচ ৭ উইকেটে। সব মিলে পাকিস্তানের পক্ষে ব্যাবধান ৩-০।

শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের অ্যাকাডেমি মাঠে টস জিতে ব্যাটিংয়ে নেমেই আসা-যাওয়া শুরু করে বাংলাদেশ। মধ্যে খানিকটা প্রতিরোধ গড়তে পারেন কেবল রুমানা আহমেদ। ৩১ বলে এই অলরাউন্ডার ২ বাউন্ডারিতে করেন ২৪ রান। বাকিদের মধ্যে দুই অঙ্ক ছুঁতে পেরেছেন কেবল ফাহিমা খাতুন (১৪)। সফরে প্রথমবারের মতো খেলতে নাতালিয়া পারভেইজ ২০ রানে নেন ৩ উইকেট। ছোট পুঁজি নিয়ে লড়াইয়ের জন্য যে বোলিং-ফিল্ডিং প্রয়োজন ছিল তা করতে পারেনি সালমার দল।

দ্রæত উদ্বোধনী জুটি ভাঙতে পারলেও দ্বিতীয় উইকেটে নাহিদা আক্তারের সঙ্গে ৩৪ ও তৃতীয় উইকেটে মুনিবা আলির সঙ্গে ২৭ রানের দুটি জুটিতে দলকে জয়ের খুব কাছে নিয়ে যান জাভেরিয়া। পাক অধিনায়ক ২৯ বলে ৫ চারে করেন ৩৬ রান। বাকিটা আলিয়া রিয়াজকে নিয়ে সহজেই সারেন মুনিরা। দুই চারে তিনি অপরাজিত থাকেন ১৮ রানে। আগামীকাল একই ভেন্যুতে হবে দু’দলের মধ্যকার একমাত্র ওয়ানডে।

সংক্ষিপ্ত স্কোর
বাংলাদেশ : ২০ ওভারে ৭৭ (শামিমা ৪, আয়েশা ২, সানজিদা ৪, নিগার ৯, রুমানা ২৪, লতা ৪, ফাহিমা ১৪, জাহানারা ০, সালমা ৪, নাহিদা ২*, কুবরা ২; নাটালিয়া ৩/২০, আনাম ১/১৩, ডায়ানা ২/১২, নিদা ১/১৮, সানা ২/১০)।
পাকিস্তান : ১৪.৫ ওভারে ৭৮/৩ (আয়েশা ৪, নাহিদা ১৭, জাভেরিয়া ৩৬, মুনিবা ১৮*, আলিয়া ০*; জাহানারা ০/৯, সালমা ১/১৩, রুমানা ১/১৫, কুবরা ১/১৪, নাহিদা ০/১৪, ফাহিমা ০/১৩)।
ফল : পাকিস্তান ৭ উইকেটে জয়ী।
সিরিজ : ৪ ম্যাচের সিরিজে পাকিস্তান ৩-০ ব্যবধানে জয়ী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ম্যাচ

২৭ সেপ্টেম্বর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২
২০ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ