Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাবনায় বিতর্কিত বক্তায় মাহফিল বন্ধ

পাবনা থেকে স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

পাবনায় কোরআন ও তাফসির মাহফিল আয়োজকরা বন্ধ করে দিয়েছেন। তারা বলছেন, জেলার চাটমোহর উপজেলায় গতকাল এই তাফসির মাহফিল অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। মাহফিলে প্রধান বক্তা আমির হামজা থাকায় মাহফিলটি অন্য কোন বক্তাকে দিয়ে করাতে পুলিশের পক্ষ থেকে আয়োজকদের জানিয়ে দেওয়া হয়।

গতকাল শনিবার ঐ উপজেলার হেংলী ও মূলগ্রাম চাঁদের বাজার জামে মসজিদের উন্নয়নকল্পে তাফসিরুল কোরআন মাহফিলের আয়োজন করা হয়েছিল। সন্ধ্যায় এই মাহফিলে প্রধান বক্তা হিসেবে মাওলানা আমির হামজার নাম প্রচার করা হয়। চাটমোহর পুলিশ তাকে বাদ দিয়ে মাহফিল করতে বলেন। কারণ হিসেবে জানা গেছে, আমির হামজা বিভিন্ন ওয়াজ মাহফিলে ইতোপূর্বে বর্তমান সরকারের বিরুদ্ধে বক্তব্য রাখায় তাকে বক্তব্য না দেওয়ার জন্য নিষেধ করা হয়েছে। পুলিশ বলছে, তাকে বাদ দিয়ে অন্য কাউকে দিয়ে মাহফিল করলে তাদের কোন আপত্তি নেই।

এ ব্যাপারে হেংলী জামে মসজিদের সভাপতি জানান, পূর্ব অনুমতি নিয়ে সপ্তাহব্যাপী এই মাহফিলের প্রচার-প্রচারণা করা হয়। এই মাহফিলে প্রধান অতিথি হিসেবে থাকার কথা ছিল মকবুল হোসেন,এম.পি.। বিশেষ অতিথি হিসেবে রংপুর বিভাগের র‌্যাবের পরিচালক (অতিরিক্ত ডিআইজি) মো: মোজাম্মেল হক এবং স্থানীয় আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের নেতৃবৃন্দ।

এ ব্যাপারে চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: বদরুদ্দোজা জানান, আমরা কোন ধর্মীয় অনুষ্ঠান বন্ধ করতে বলিনি, শুধু বিতর্কিত আলেম আমির হামজাকে বাদ দিয়ে যে কোন মাওলানাকে তাফসির মাহফিল করলে কোন আপত্তি নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাহফিল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ