Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মেয়াদপূর্তির আগেই মেয়র কামালের পদত্যাগ

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

পদত্যাগ ঘোষণার দু’দিন পর নিরবেই স্থানীয় সরকারমন্ত্রী বরাবর ডাকযোগে পদত্যাগপত্র পাঠিয়েছেন বরিশাল সিটি মেয়র আহসান হাবিব কামাল।

গত ১ অক্টোবর কিছু গণমাধ্যম কর্মীকে বাসভবনে ডেকে মেয়র কামাল তার মেয়াদ পূর্তির ২২ দিন আগে পদত্যাগের কথা জানান। এর দু’দিন পর বৃহস্পতিবার ডাকযোগে তার ব্যক্তিগত কর্মকর্তা পদত্যাগপত্র ডাকযোগে মন্ত্রী বরাবর পাঠানোর কথা নিশ্চিত করেছেন।

আগামী ২২ অক্টোবর বর্তমান নগর পরিষদের মেয়াদ পূর্ণ হবে। ২৩ অক্টোবর নতুন মেয়র দায়িত্ব গ্রহণের কথা। নির্বাচনের ৬৩ দিন পর গত ৩ অক্টোবর মেয়রসহ কয়েকজন কাউন্সিল প্রার্থীকে বিজয়ী ঘোষণা করে নির্বাচন কমিশন গেজেট প্রকাশ করেছে। অপরদিকে অভিযুক্ত ৫৬টি কেন্দ্রের মধ্যে ৯টি কেন্দ্রে আগামী ১৩ অক্টোবর পুনরায় ভোট গ্রহণ হচ্ছে। ঐ ভোট গ্রহণের পরে এবং ২২ অক্টোবরের আগে পূর্ণাঙ্গ গেজেট প্রকাশিত হবে বলে আশা করা হচ্ছে।

গত ৩০ জুলাই বরিশাল সিটি করপোরেশন-এর ৪র্থ নির্বাচনে আহসান হাবীব কামাল দলীয় মনোনয়ন না পেয়ে নির্বাচনে অংশ নেননি।
২০১৩-এর ১৫ জুনের নির্বাচনে চারদলীয় জোট প্রার্থী হিসেবে আহসান হাবীব কামাল মহানগর আওয়ামী লীগ সভাপতি শওকত হোসেন হিরনকে প্রায় ১৭ হাজার ভোটে পরাজিত করে ৩য় মেয়র নির্বাচিত হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পদত্যাগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ