Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আমির খসরুর দেশত্যাগে নিষেধাজ্ঞা চায় দুদক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী ও তার স্ত্রী তাহেরা আলমের দেশত্যাগে নিষেধাজ্ঞা চেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল বৃহস্পতিবার স্পেশাল ব্র্যাঞ্চের বিশেষ পুলিশ সুপার বরাবর পাঠানো দুদকের পরিচালক ও অনুসন্ধান কর্মকর্তা কাজী শফিকুল আলমের চিঠিতে এ নিষেধাজ্ঞা চাওয়া হয়েছে।
আমির খসরুর বিরুদ্ধে অভিযোগ, তিনি বেনামে পাঁচ তারকা হোটেল ব্যবসা, ব্যাংকে কোটি কোটি টাকা অবৈধ লেনদেনসহ বিভিন্ন দেশে অর্থ পাচার এবং নিজ, স্ত্রী ও পরিবারের অন্য সদস্যদের নামে শেয়ার ক্রয়সহ জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন করেছেন। এসব অভিযোগে অনুসন্ধানে আমির খসরুকে জিজ্ঞাসাবাদের জন্য গত ২৮ আগস্ট প্রথম তলব করে দুদক। ওই সময় ঈদের ছুটির কারণে তথ্য-উপাত্ত সংগ্রহ ও প্রস্তুতি নিতে না পারার কারণ দেখিয়ে দুদককে উপস্থিত হতে এক মাস সময় চেয়েছেলেন তিনি। এ আবেদনের পরিপ্রেক্ষিতে তাকে সময় দিয়ে ১০ সেপ্টেম্বর দ্বিতীয় দফায় তলব করেন অনুসন্ধান কর্মকর্তা কাজী শফিক। তিতাস এমডিসহ ৫ কর্মকর্তার দেশত্যাগে নিষেধাজ্ঞা : তিতাসের গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশনের ব্যবস্থাপনা পরিচালক মীর মসিউর রহমানসহ ৫ কর্মকর্তাকে দেশ ত্যাগে নিষেধাজ্ঞায় চিঠি দিয়েছে দুদক। মিটার টেম্পারিং ও মিটার বাইপাস করে গ্যাস সংযোগ দিয়ে কোটি কোটি টাকা আত্মসাৎসহ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে তাদের বিরুদ্ধে দুদক অনুসন্ধান করছে। নিষেধাজ্ঞাপ্রাপ্তরা হলেন-তিতাসের গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশনের উপ-মহাব্যবস্থাপক এস এম আবদুল ওয়াদুদ, আবিডি-নারায়ণগঞ্জ শাখার মহা-ব্যবস্থাপক শফিকুর রহমান, ইঞ্জিনিয়ারিং সার্ভিসেস শাখার ব্যবস্থাপক শাহজাদা ফরাজী ও সহকারী কর্মকর্তা আবু ছিদ্দিক তায়ানী। গতকাল দুদকের প্রধান কার্যালয় থেকে উপ-পরিচালক ও অনুসন্ধান কর্মকর্তা মো. ফরিদ আহমেদ পাটোয়ারী সই করা চিঠি বিশেষ পুলিশ সুপার স্পেশাল ব্রাঞ্চ বরাবর পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ