Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভোটাধিকার আদায়ে মহাসমাবেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০১৮, ১২:০১ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, দেশে ইসলামী শাসন না থাকায় মানুষ ভোটাধিকার থেকে বঞ্চিত। ভোটাধিকার নিশ্চিত করতে হলে দেশে ইসলামী শাসন প্রতিষ্ঠা করতে হবে। অবাধ, সুষ্ঠু নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠিত হলে মানুষ ভোটাধিকার ফিরে পাবে। পীর সাহেব বলেন, এদেশে দুর্নীতি, দুঃশাসন, সন্ত্রাস ও মাদকমুক্ত কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠা করতে আগামী নির্বাচনে হাতপাখাকে বিজয়ী করতে হবে। স্বাধীনতার পর থেকে এ পর্যন্ত যারা দেশ পরিচালনা করেছে তারা সকলেই সন্ত্রাস ও দুর্নীতির মাধ্যমে রাতারাতি আঙ্গুল ফুলে বটগাছে পরিণত হয়েছে। ঘুরে ফিরে দুর্নীতিবাজরা ক্ষমতায় আসলে জাতির ভাগ্যের পরিবর্তন হবে না। চলমান সংসদ বহাল রেখে নির্বাচন হলে সে নির্বাচন গ্রহণযোগ্য হবে না। এজন্য প্রয়োজন নির্বাচনকালীন সরকারের। তিনি ৫ অক্টোবর সোহরাওয়ার্দী উদ্যানের জাতীয় মহাসমাবেশ সফলের আহ্বান জানান।
গতকাল বিকেলে রাজধানীর মিরপুর গোলারটেক মাঠে মহাসমাবেশ সফলের লক্ষ্যে অনুষ্ঠিত এক দায়িত্বশীল তারবিয়াতে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। এতে বক্তব্য রাখেন ঢাকা মহানগর উত্তর সভাপতি প্রিন্সিপাল শেখ ফজলে বারী মাসউদ, মাওলানা আরিফুল ইসলাম, মুফতী ফরিদুল ইসলাম, মুহাম্মদ নুরুল ইসলাম নাঈম প্রমুখ।
নগর উত্তর সভাপতি প্রিন্সিপাল শেখ ফজলে বারী মাসউদ বলেন, শেষ সময়ে অধিকাংশ সরকার স্বৈরচারী হয়ে উঠে, আওয়ামীলীগএখন সে পথেই হাটছে, তাদের সময় ফুরিয়ে এসেছে।



 

Show all comments
  • Bnud ৯ অক্টোবর, ২০১৮, ২:৪৮ এএম says : 0
    Somabese kuno kaj hobena parle jalimer mukabila korun.এখানে আপনি আপনার মন্তব্য করতে পারেন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পীর সাহেব চরমোনাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ