Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

চৌদ্দগ্রামে নিহত মারজানা হত্যার ঘাতক চালকের ফাঁসিসহ ৬ দফা দাবিতে মানববন্ধন

চৌদ্দগ্রাম উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০১৮, ৪:১৩ পিএম

কুমিল্লার চৌদ্দগ্রামে নিহত স্কুল ছাত্রী উম্মে রুমান মারজানার ঘাতক কাভার্ডভ্যান চালকের ফাঁসি ও ফুটওভার ব্রিজ নির্মাণসহ ছয় দফা দাবিতে গতকাল রোববার বিশাল মানববন্ধন করেছে চৌদ্দগ্রাম মাধ্যমিক পাইলট বালিকা বিদ্যালয়ের ছাত্রীসহ আশ-পাশের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। এতে অংশ নিয়ে সংহতি প্রকাশ করে বিদ্যালয়ের পরিচালনা কমিটির সদস্য, শিক্ষক, অভিভাবক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। এদিকে আটককৃত কাভার্ডভ্যান চালক চট্টগ্রামের ভুজপুর এলাকার নুরুল আলমের পুত্র শাহাদাত হোসেনের বিরুদ্ধে মামলা করেছেন নিহত ছাত্রীর বাবা ফিরোজ আহাম্মদ সোহাগ। তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।
জানা গেছে, শনিবার বিকেলে স্কুল ছুটি শেষে বালিকা বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী উম্মে রুমান মারজানা(১৩) সড়ক পার হচ্ছিল। হঠাৎ করেই দ্রুতগামী কাভার্ডভ্যান মারজানাকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। তাৎক্ষণিক বিক্ষুদ্ধ জনতা সোয়া এক ঘন্টা সড়ক অবরোধ করেছিল।
এদিকে মারজানার হত্যাকারীর সুষ্ঠু বিচার দাবি করে চৌদ্দগ্রাম মাধ্যমিক পাইলট বালিকা বিদ্যালয়ের পক্ষ থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় বক্তব্য রাখেন চৌদ্দগ্রাম ও নাঙ্গলকোট সার্কেলের এএসপি সাইফুল ইসলাম সাইফ, উপজেলা আ’লীগের যুগ্ম সাধারন সম্পাদক আকতার হোসেন পাটোয়ারী, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি জিএম মীর হোসেন মীরু, প্রধান শিক্ষক জামাল হোসেন, সদস্য ইদ্রিস মিয়াজী। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগ নেতা এনাম পাটোয়ারী, পৌর কাউন্সিলর কাজী নজরুল ইসলাম কামাল, আবদুল হালিম, কাজী বাবুল, সাইফুল ইসলাম শাহীন, সাইফুল ইসলাম পাটোয়ারী, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য সাহাব উদ্দিন, লোকমান হোসেন, যুবলীগ নেতা আরিফুর রহমান টিপু, ফরাস উদ্দিন রিপন, মোতাহার হোসেন ঝুমনসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ। অন্যদিকে মানববন্ধন কর্মসূচিকে কেন্দ্র করে অপ্রীতিকর ঘটনা এড়াতে সকাল থেকে মহাসড়কের গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিল।
মানববন্ধনে ছয়টি দাবি ও তিনটি কর্মসূচি ঘোষণা করা হয়। দাবিগুলো হলো-মারজানা হত্যাকারী ঘাতক চালকের ফাঁসি, মারজানা হত্যার সুষ্ঠু বিচার, ফুটওভার ব্রিজ, আন্ডারপাস রাস্তা, ট্রাফিক পুলিশ মোতায়েন ও নিরাপদ সড়ক বাস্তবায়ন। কর্মসূচিগুলো হলো; বিদ্যালয়ে তিনদিন ব্যাপী শোক দিবস ও কালো পতাকা ধারন, কালো পতাকা উত্তোলন ও আগামী ৬ অক্টোবর শনিবার নিহত মারজানার রুহের মাগফেরাত কামনায় কুলখানী ও মিলাদের আয়োজন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ