Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সরকার গায়েবি মামলায় হয়রানির পথ বেছে নিয়েছে

৪ অক্টোবর লালদীঘি ময়দানে বিএনপির জনসভা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

সংবাদ সম্মেলনে ডা. শাহাদাত হোসেন


আগামী ৪ অক্টোবর বৃহস্পতিবার চট্টগ্রামের লালদীঘি ময়দানে জনসভা ডেকেছে বিএনপি। গতকাল (শনিবার) চট্টগ্রাম মহানগর বিএনপির এক সংবাদ সম্মেলনে একথা জানানো হয়। কাজীর দেউড়ি নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন। স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর। নেতৃবৃন্দ জানান, চট্টগ্রাম মহানগরীসহ সারাদেশে গায়েবি মামলা, গণগ্রেফতারের প্রতিবাদে আগামী বৃহস্পতিবার বিকেল তিনটায় লালদীঘি ময়দানে জনসভা অনুষ্ঠিত হবে।

লিখিত বক্তব্যে ডা. শাহাদাত হোসেন বলেন, ক্ষমতালিপ্সু সরকার বিএনপি নেতা-কর্মীদের গুম, খুন, মামলা হামলার পর এখন নতুন কৌশলে গায়েবি মামলা দিয়ে হয়রানির পথ বেছে নিয়েছে। প্রতিহিংসার বশবর্তী হয়ে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত সাজানো মামলায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে মিথ্যা অভিযোগে অন্যায়ভাবে নির্জন কারাগারে বন্দি করে রাখা হয়েছে। অসুস্থ দেশনেত্রীর সুচিকিৎসার ব্যবস্থা না নিয়ে সরকার তাকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। তিনি বলেন, অনুগত নির্বাচন কমিশন এবং প্রশাসনের সহায়তায় জাতীয় সংসদসহ সবগুলো গণতান্ত্রিক প্রতিষ্ঠানকে দখলে রেখেছে সরকার।

তিনি বলেন, বিএনপিসহ ২০ দলীয় জোটের নেতাকর্মীদের নামে চট্টগ্রামসহ সারাদেশে গায়েবী মামলা ও গণগ্রেফতার অভিযান শুরু করে। চট্টগ্রামের প্রতিটি থানায় মিথ্যা কাল্পনিক ও ভিত্তিহীন মামলা দিয়ে গ্রেফতারি অব্যাহত রয়েছে। গত ১০ দিনে শুধু চট্টগ্রামে ২০টিরও বেশি নতুন মামলা দায়ের করা হয়েছে। এ সব মামলায় পুলিশ রাতের আঁধারে ঘুমন্ত নেতা-কর্মীদের বাসবাড়ি থেকে অমনাবিকভাবে গ্রেফতার করে নাশকতার ষড়যন্ত্রের মামলায় কারাগারে পাঠিয়ে দিচ্ছে।

তিনি অবিলম্বে বেগম খালেদা জিয়াসহ চট্টগ্রাম ও সারাদেশে আটক বিএনপি নেতা-কর্মীদের নিঃশর্তে মুক্তিদানের দাবি এবং বহুদলীয় গণতন্ত্র, আইনের শাসন ও ভোটাধিকার প্রতিষ্ঠায় বিশ্বাসী সকল রাজনৈতিক দল ও দেশবাসীর প্রতি ঐক্যবদ্ধভাবে বিনাভোটে ক্ষমতায় আসার ষড়যন্ত্র রুখে দাঁড়ানোর আহবান জানান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান, সহ-সভাপতি এম এ আজিজ, মোহাম্মদ মিয়া ভোলা, অধ্যাপক নুরুল আলম রাজু, সিনিয়র যুগ্ম সম্পাদক এসএম সাইফুল আলম, যুগ্ম সম্পাদক কাজী বেলাল উদ্দিন, জাহাঙ্গীর আলম দুলাল, আনোয়ার হোসেন লিপু, সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ