Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রতিহিংসার রাজনীতি চলছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম পীর সাহেব চরমোনাই বলেছেন, নীতি-আদর্শ বিসর্জন দিয়ে ইসলামী আন্দোলন কোনো রাজনীতি করবে না। ইসলামী শাসন প্রতিষ্ঠায় কেউ আগ্রহী হলে তাদের সাথেই জোট বা সমঝোতা হবে। নির্বাচন সামনে রেখে বিভিন্ন রাজনৈতিক দল জোট মহাজোটের সমীকরণ নিয়ে ব্যস্ত। পীর সাহেব বলেন, দেশে প্রতিহিংসার রাজনীতি চলছে। এ থেকে বের হয়ে আসতে না পারলে ইসলাম, দেশ ও মানবতার কল্যাণ হবে না। শান্তি ও মুক্তি পেতে হলে প্রতিহিংসার রাজনীতি ত্যাগ করে ইসলামী শাসনে ফিরে আসতে হবে। পীর সাহেব চরমোনাই বলেন, শ্রমিকদের ন্যায্য অধিকার ফিরে পেতে হলে ইসলামী শ্রমনীতি বাস্তবায়ন করতে হবে। সম্মেলনে ৫ অক্টোবর মহাসমাবেশ সফলের আহ্বান জানান পীর সাহেব চরমোনাই।
গতকাল শুক্রবার বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশের সহযোগী সংগঠন ইসলামী শ্রমিক আন্দোলন ঢাকা মহানগর পূর্ব শাখার নগর সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। রাজধানীর গুলিস্তানস্থ কাজী বশির মিলনায়তনে অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন সংগঠনের নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম, প্রেসিডিয়াম সদস্য ডা. মুখতার হুসাইন, মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ, সাবেক মহাসচিব আল্লামা নূরুল হুদা ফয়েজী, যুগ্ম মহাসচিব অধ্যাপক এটিএম হেমায়েত উদ্দিন। প্রধানবক্তা থাকবেন দলের রাজনৈতিক উপদেষ্টা ও ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক আশরাফ আলী আকন।
সংগঠনের সভাপতি হাফেজ ওবায়দুল্লাহ বরকতের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নকীব বিন হুসাইনের পরিচালনায় অনুষ্ঠিত সম্মেলনে বক্তব্য রাখেন যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান, দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, শ্রমিকনেতা আব্দুল রহমান, মো. হারুন অর রশিদ, মুহাম্মদ খলিলুর রহমান, যুবনেতা কেএম আতিকুর রহমান, ছাত্রনেতা শেখ ফজলে বারী মাসউদ, আলহাজ আলতাফ হোসেন, মাওলানা আব্দুর রাজ্জাক, রশিদ আহমদ ফেরদৌস, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম।



 

Show all comments
  • Md Rasel ২৯ সেপ্টেম্বর, ২০১৮, ১১:৫২ এএম says : 0
    ঠিক
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পীর সাহেব চরমোনাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ